ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

আনসারের শ্রেষ্ঠত্ব দিয়েই সমাপ্ত জাতীয় সাঁতার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০
আনসারের শ্রেষ্ঠত্ব দিয়েই সমাপ্ত জাতীয় সাঁতার

ঢাকা: আনসারের শ্রেষ্ঠত্বের মধ্যদিয়েই রোববার শেষ হয়েছে ওয়ালটন ২৪তম জাতীয় সাঁতার প্রতিযোগিতা। ১৮টি স্বর্ণ, ১৩টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জ নিয়ে সাঁতার পুলে আধিপত্য দেখিয়েছে তারা।

১২টি স্বর্ণ, ১১টি রৌপ্য ও ৭টি ব্রোঞ্জ নিয়ে টুর্নামেন্টে দ্বিতীয় সেনাবাহিনী। পরের স্থানটি নৌবাহিনীর। তাদের সংগ্রহ ৭টি স্বর্ণ, ১০টি রৌপ্য ও ৯টি ব্রোঞ্জ।

এদিকে সমাপনী দিনে আরো সাতটি রেকর্ড হয়েছে। চারদিনের প্রতিযোগিতায় এ নিয়ে মোট রেকর্ড দাঁড়ালো ২৩টি।

ব্যক্তিগত ইভেন্টে শেষ দিনে আরো একটি করে রেকর্ড গড়েন আনসারের ডলি ও সোনিয়া আক্তার। অপর প্রতিযোগী সবুরা খাতুন করেন দুটি রেকর্ড। এছাড়া সেনাবাহিনীর মাহফিজুর রহমানও করেছেন একটি রেকর্ড।

প্রতিযোগিতায় সর্বাধিক রেকর্ডের মালিক হন সোনিয়া। রীলেতে দুটিসহ মোট ৯টি রেকর্ড গড়েছেন তিনি। দ্বিতীয় রেকর্ডের মালিক হন সবুরা। রীলেতে একটিসহ মোট ৬টি রেকর্ড তার।

মহিলাদের ১০০ মিটার ফ্রি স্ট্রাইলে এক মিনিট ৫.৯১ সেকেন্ড সময় নিয়ে রেকর্ড গড়েন সবুরা। আগের রেকর্ডটি ছিলো এক মিনিট ৫.৫০ সেকেন্ডের।

৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে ডলি আক্তার শূন্য মিনিট ৩৫ দশমিক ২১ সেকেন্ডে রেকর্ড গড়েন। আগের রেকর্ড ছিলো সবুরার শূন্য মিনিট ৩৫ দশমিক ৬৫ সেকেন্ডের।

মহিলাদের ১০০ মিটার ব্যাক স্ট্রোকে সোনিয়া এক মিনিট ১৭.৪৪ সেকেন্ড নিয়ে রেকর্ড গড়েন। এক মিনিট ১৯.৭৪ সেকেন্ডের সবুরার গড়া আগের রেকর্ডটি ভেঙ্গেন তিনি।

পুরুষদের ১০০ মিটার ফ্রি স্ট্রাইলে সেনাবাহিনীর মাহফিজুর রহমান শূন্য মিনিট ৫৩ দশমিক ৬৫ সেকেন্ড সময় নিয়ে নিজেরই আগের রেকর্ডকে অতিক্রম করেন। তার আগের রেকর্ডটি ছিলো শূন্য মিনিট ৫৪ দশমিক ৪৮ সেকেন্ডের।

৮০০ মিটার ফ্রি স্ট্রাইলে সবুরা দশ মিনিট ৪৮.৭৮ সেকেন্ডে নতুন রেকর্ড গড়েন। আগের রেকর্ডটিও তার। ২০০৭ সালের তার আগের রেকর্ডটি ছিলো দশ মিনিট ৪৮.৭৪ সেকেন্ডের।

শেষ দিনের ইভেন্টগুলির মধ্যে ১৫০০ মিটার ফ্রি স্ট্রাইল পুরুষ বিভাগে সেনাবাহিনীর মাহফিজুর রহমান, ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে সেনাবাহিনীর শাহজাহান আলী রনি ও ১০০ মিটার ব্যাক স্ট্রোকে নৌবাহিনীর রুবেল রানা স্বর্ণ জেতেন।  

পুরুষদের ৪x১০০ মিটার মিডলে রীলেতে চার মিনিট ৫.১ সেকেন্ড সময় নিয়ে রেকর্ড গড়েন সেনাবাহিনীর মাহফিজুর, কামাল, শাহজাহান রনি ও ওয়াহিদুল। আগের রেকর্ডটি ছিলো চার মিনিট ১১.৮৬ সেকেন্ডের।

মেয়েদের ৪x১০০ মিটার মিডলে রীলেতে আনসারের সবুরা, ডলি, সোনিয়া আক্তার ও লাবনী আক্তার জুই পাঁচ মিনিট ২.২০ সেকেন্ড সময় নিয়ে রেকর্ড গড়েন। এই ইভেন্টে আগের রেকর্ডটি ছিলো পাঁচ মিনিট ১৮.৯৭ সেকেন্ডের।

এছাড়া ওয়াটার পোল ইভেন্টে নৌবাহিনী, ১ মিটার স্প্রিং বোর্ডে সেনাবাহিনীর আজাদ, ৩ মিটার স্প্রিং বোর্ডে বিকেএসপির সারোয়ার হোসেন ও ৫ মিটার প্লার্ট ফর্ম ডাইভিংয়ে বিকেএসপির সারোয়ার হোসেন স্বর্ণ পদক জয় করেন।

প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার। এসময় উপস্থিত ছিলেন নৌবাহিনী প্রধান ও ফেডারেশন সভাপতি ভাইস এডমিরাল জহির উদ্দিন আহমেদ ও স্পন্সর প্রতিষ্ঠানের ইকবাল বিন আনোয়ারসহ ফেডারেশনের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘন্টা, অক্টোবর ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।