ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

সালমান-আমেরের আবেদন খারিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০
সালমান-আমেরের আবেদন খারিজ

দুবাই: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র সাময়িক নিষেধাজ্ঞার বিরুদ্ধে সালমান বাট ও মোহাম্মদ আমেরের  আপিল খারিজ করে দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

স্পট ফিক্সিংয়ের দায়ে গত ২ সেপ্টেম্বর তিন পাক ক্রিকেটারকে নিষিদ্ধ করে আইসিসি।

পরে এর বিরুদ্ধে আপিল করেন পাক ক্রিকেটাররা। অবশ্য এরই মধ্যে নিজের আপিল প্রত্যাহার করে নিয়েছেন অভিযুক্ত পেসার মোহাম্মদ আসিফ। আপিলের পরিপ্রেক্ষিতে ৩০ ও ৩১ অক্টোবর দুবাইয়ে সংস্থাটির প্রধান কার্যালয়ে শুনানিতে অংশগ্রহণ করেন সালমান ও আমের।

রোববার দুই দিনের শুনানি শেষে আইসিসির কোড অব কনডাক্ট কমিশনার মাইকেল বেলফ জানান,“এই মামলার সব দিক বিচার বিবেচনা করে আমি তাদের আবেদন বাতিল করে দিয়েছি। ফলে তাদের নিষেধাজ্ঞা বহাল থাকবে। ”

ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে পাকিস্তানের বিপক্ষে স্পট ফিক্সিংয়ের অভিযোগে প্রতিবেদন প্রকাশ করেছিলো বৃটিশ ট্রাবলয়েড নিউজ অব দ্য ওয়ার্ল্ড।

এবিষয়ে বেলফ আরো বলেন,“ক্রিকেটাররা তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। তবে কোড অব কনডাক্ট কমিশনের পরবর্তী শুনানির আগ পর্যন্ত নিষিদ্ধ থাকবেন তারা। ”

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘন্টা, অক্টোবর ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।