ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

হ্যান্সি ক্রোনিয়ের বোলিং আমাকে ভুগিয়েছে: শচীন টেন্ডুলকার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১০
হ্যান্সি ক্রোনিয়ের বোলিং আমাকে ভুগিয়েছে: শচীন টেন্ডুলকার

লন্ডন: অস্ট্রেলিয়ান পেসার গ্লেন ম্যাকগ্রা ও লঙ্কান স্পিন জাদুকর মুত্তিয়া মুরালিধরনের মতো বোলারদের মোকাবেলায় তেমন চিন্তা-ভাবনা করেননি আধুনিক যুগের ব্রাডম্যান শচীন টেন্ডুলকার। তবে সাবেক প্রোটিয়াস অধিনায়ক হ্যান্সি ক্রোনিয়ের বোলিং খেলতে নাকি লিটন মাস্টারকে ভাবতে হতো একশবার।

ইংলিশ পত্রিকা গার্ডিয়ানকে এক সাক্ষাৎকারে এমন কথাই জানানেল ৩৭ বছর বয়সী শচীন। বলেন,“হ্যান্সির বোলিং মোকাবেলা করা ছিলো বেশ কঠিন। ও বোলিং এলে বুঝতে পারতাম না, কি করব?”

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যতবার খেলেছেন সবচেয়ে বেশি আউট তো হয়েছেন এই হ্যান্সির বলেই। ভারতীয় ব্যাটিং জিনিয়াস বলেন,“হ্যান্সির বোলিংয়েই বেশি সাজঘরে ফিরেছি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অ্যালান ডোলান্ড অথবা শেন  পোলকের চেয়ে আমি বেশি আউট হয়েছি ওর (হ্যান্সির) বোলিংয়ে। ”

পাতানো খেলার জন্য ২০০০ সালে ক্রিকেটে নিষিদ্ধ হন হ্যান্সি ক্রোনিয়ে। ৬৮টি টেস্ট ম্যাচে ৪৩টি উইকেট পেয়েছেন। এছাড়া ১৮৮টি ওয়ানডে ম্যাচে ১১৪টি উইকেট নিয়েছেন ২০০২ সালে বিমান দুর্ঘটনায় নিহত এই ব্যাটসম্যান।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘন্টা, অক্টোবর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।