ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

সাঁতারে আরো তিনটি রেকর্ড

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১০
সাঁতারে আরো তিনটি রেকর্ড

ঢাকা: ওয়ালটন জাতীয় সাতার প্রতিযোগিতার তৃতীয় দিনে আরো তিনটি নতুন রেকর্ড হয়েছে। এর মধ্যে ব্যক্তিগত ইভেন্টে আনসারের ডলি আক্তার ও সোনিয়া গড়েন একটি করে রেকর্ড।

এছাড়া ৪x২০০ মিটার ফ্রি স্ট্রাইল রিলে ইভেন্টে রেকর্ড করেছে সেনাবাহিনীর সাতারুরা।

২০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে সাতারু ডলি আক্তার ২ মিনিট ৫৬ দশমিক ৫৭ সেকেন্ড সময় নিয়ে ২০০৭ সালে মাহফুজার গড়া রেকর্ড ভাঙ্গেন ৩ মিনিট শূন্য দশমিক ২ সেকেন্ডে।

আনসারের অপর সাতারু সোনিয়া আক্তার আরো একটি রেকর্ডের মালিক হন। এ নিয়ে তিনদিনে মোট ৬টি নতুন জাতীয় রেকর্ড করলেন। ৫০ মিটার বাটার ফাই ইভেন্টে শূন্য মিনিট ৩২ দশমিক ১৮ সেকেন্ড সময় নিয়ে অতিক্রম করেন ২০০৮ সালে নিজের গড়া আগের রেকর্ডটি। তার আগের রেকর্ডটি ছিলো শূন্য মিনিট ৩৩ দশমিক ১৮ সেকেন্ডের।

৪x২০০ মিটার ফ্রি স্ট্রাইল রীলেতে মাহফিজুর, কামাল, রফিক ও রেজাউলকে নিয়ে গড়া  সেনাবাহিনীর সাতারু দল আট মিনিট ১৯ দশমিক ৬১ সেকেন্ড সময় নিয়ে অতিক্রম করেন এই ইভেন্টের আট মিনিট ২৭ দশমিক ৭৭ সেকেন্ডের আগের রেকডটি।

পুরুষ বিভাগে ২০০ মিটার ফ্রি স্ট্রাইল সেনাবাহিনীর মাহফিজুর রহমান, একই ইভেন্টের মেয়েদের বিভাগে আনসারের সবুরা খাতুন স্বর্ণ জেতেন। ২০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে সেনাবাহিনীর কামাল হোসেন, ৫০ মিটার বাটার ফাই পুরুষ বিভাগে নৌবাহিনীর নজরুল ইসলাম ও ৪x২০০ মিটার ফ্রি স্ট্রাইল রীলেতে মেয়েদের বিভাগে সবুরা, ডলি, সোনিয়া ও লাবনী আক্তার জুইকে নিয়ে গড়া আনসার দল জেতে স্বর্ণ পদক।

প্রতিযোগিতার দলগত বিভাগেও শীর্ষে রয়েছে আনসার দল। ১৩টি স্বর্ণ, ১১টি রৌপ্য ও ২টি ব্রোঞ্জ পদক পেয়েছে তারা। পরের স্থানটি বাংলাদেশ সেনাবাহিনীর। ৭ স্বর্ণ, ৭টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জ পদক পেয়েছে। এছাড়া ৫টি স্বর্ণ, ৭টি রৌপ্য ও সমান সংখ্যক ব্রোঞ্জ নিয়ে তৃতীয় নৌবাহিনী।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘন্টা, অক্টোবর ৩০, ২০১০

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।