ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

মুরালির বিকল্প কেউ নেই: বেলিস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১০
মুরালির বিকল্প কেউ নেই: বেলিস

সিডনি: শ্রীলঙ্কান স্পিন জাদুকর মুত্তিয়া মুরালিধরন টেস্ট থেকে বিদায় নিয়েছেন। শিগগির অবসর নেবেন একদিনের ক্রিকেট থেকেও।

তবে মুরালি যুগের শেষটাকে একটু ভিন্নভাবেই দেখছেন কোচ ট্রেভর বেলিস।

বেলিস বললেন, তার দল এখন মুরালি যুগের পরিসমাপ্তি দেখছে। তবে তিনি মনে করেন মুরালির অভাব কেউ পূরণ করতে পারবে না।

৩৮ বছর বয়সী এই স্পিনার গত আগস্টে ভারতের বিপক্ষে খেলেন শেষ টেস্টটি। এই টেস্টেই তিনি ৮০০ উইকেট নিয়ে ছাড়িয়ে যান সবাইকে। তার পরে আছেন অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন ও ভারতের অনিল কুম্বলে।

এরই মধ্যে তিনি ঘোষণা দিয়েছেন বিশ্বকাপের পরই ইতি টানবেন ১৮ বছরের ক্রিকেট ক্যারিয়ারের। তাই বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া সফরই তার শেষ খেলা।

সিডনি মর্নিং হেরাল্ডকে এক সাক্ষাৎকারে বেলিস বলেন,“মুরালি অস্ট্রেলিয়া আসতে ভালোবাসেন। এরই মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছি। খেলায় তাকে যেমন সবাই অভ্যর্থনা জানিয়েছে, তেমনি মুরালিও দারুণ বল করে সেই অভ্যর্থনার জবাব দিয়েছেন। মুরালির মতো এমন মানের বোলার আর কখনো হবে না। শুধু বোলিংয়ে নয়; ব্যক্তিত্বেও তিনি অসাধারণ। ”

অতীত সাফল্য উল্লেখ করে কোচ মুরালিকে তুলনা করলেন লঙ্কান দলের জীবন্ত রক্ত কনিকা হিসেবে। বললেন,“মুরালি, জয়সুরিয়া ও চামিন্দা ভাসের মতো খেলোয়াড়রা এক সঙ্গে ছিলেন। যারা শ্রীলঙ্কাকে উপহার দিয়েছিলেন ৯৬ সালের বিশ্বকাপ শিরোপাটি। তাই মুরালির বিদায়ের মধ্য দিয়ে অবসান হতে যাচ্ছে সেই যুগের। ”

বাংলাদেশ সময়: ২০০৪ ঘন্টা, অক্টোবর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।