ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

রেফারেল পদ্ধতি গ্রহণ করবে ভারত: আইসিসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১০
রেফারেল পদ্ধতি গ্রহণ করবে ভারত: আইসিসি

মুম্বাই: টেস্ট ক্রিকেটে আম্পায়ার রিভিউ সিস্টেম ‘রেফারেল পদ্ধতি’ গ্রহণে অনাগ্রহী ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র আশা খুব শিগগির এই পদ্ধতি মেনে নেবে টেস্ট র‌্যাঙ্কিংয়ের একনম্বর দলটি।

বুধবার আইসিসির স্পনসরশিপ চুক্তির ঘোষণা বিষয়ক অনুষ্ঠানে এই কথা বলেন প্রধান নির্বাহী হারুন লরগাত।

ভারতীয় ক্রিকেট বোর্ডের আস্থা নেই এই পদ্ধতির ওপর। বোর্ড মনে করে, এই পদ্ধতির চেয়ে মাঠে আম্পায়ারের সিদ্ধান্ত বেশি নির্ভুল।

লরগাত বলেন,“ভারত যখন এই পদ্ধতির কার্যকারিতা সম্পর্কে পুরোপুরি বুঝতে পারেব। তখন ঠিকই মেনে নেবে। যদিও এখনো সন্দেহ আছে ভারতের। তবে আমরা তাদের বুঝানোর চেষ্টা করব। ”

প্রধান নির্বাহীর মতে, বিশ্বের অনেক দেশই এবিষয়ে ইতিবাচক সাড়া দিয়েছে। বিসিসিআইও একই মনোভাব পোষণ করবে বলে মনে করেন তিনি। বলেন,“আমরা তাদের পরামর্শ দেওয়ার চেয়ে বোঝানোর চেষ্টা করব। ”

সম্প্রতি অস্ট্রেলিয়ার সঙ্গে দেশের মাটিতে দুটি টেস্টেও এই পদ্ধতি গ্রহণ ব্যবহার করেনি ভারত। এদিকে ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি টেস্ট সিরিজ খেলবে ভারত। প্রোটিয়াসরা আশা করছে ভারত রেফারেল পদ্ধতি মেনে নেবে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘন্টা, অক্টোবর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।