ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

খেলা

তামিমকে না খেলার পরামর্শ দিলেন ফিজিও

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১০
তামিমকে না খেলার পরামর্শ দিলেন ফিজিও

ঢাকা: হাতে ব্যথা নেই। অস্ত্রোপচারের পর পরিচর্যার সময়ও পেরিয়ে গেছে।

পুরো সুস্থ হয়ে উঠেছেন তামিম ইকবাল। চাইলেই প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ খেলতে পারেন। কিন্তু ফিজিও’র বারণ থাকায় এইমুহূর্তে খেলা হচ্ছে না তামিমের।   

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র বিশেষজ্ঞ চিকিৎসক দেবাশিস চৌধুরী আত্মবিশ্বাস নিয়ে বলেছেন,“তামিমের হাতে কোন সমস্যা নেই। চাইলে সে খেলতে পারবে। ”

অনেক দিন খেলার বাইরে থেকে তামিমও হাঁপিয়ে উঠেছেন। খেলার জন্য মন আকুপাকু করছে। ২৯ অক্টোবর চট্টগ্রাম বিভাগের হয়ে ব্যাট ধরতে চেয়েছিলেন মারকুটে এই ক্রিকেটার। উদ্দেশ্য জাতীয় দলের হয়ে অনুশীলনে (১ নভেম্বর) নামার আগে নিজেকে একটু পরখ করে দেখা। সঙ্গে আত্মবিশ্বাসটা বাড়িয়ে নেওয়া। বিসিবির আপত্তি ছিলো না। শুধু খেলার আগে তামিমকে ফিজিও মাইকেল হেনরির সঙ্গে আলোচনা করে নেওয়ার পরামর্শ দিয়েছিলো বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ। কিন্তু অস্ট্রেলিয়া থেকে ফিজিও মাইকেল হেনরি তামিমকে না খেলার পরামর্শ দিয়েছেন। অতএব জাতীয় লিগে তৃতীয় রাউন্ডের ম্যাচ খেলা হলো না মারকুটে উদ্বোধনী ব্যাটসম্যানের।  
 
বিসিবির চিকিৎসক দেবাশিস বাংলানিউজকে এর ব্যাখ্যা দিয়েছেন এভাবে,“খেলাটা হবে বগুড়ায়। সেখানে তামিমকে দেখভালের জন্য আমরা কেউ থাকবো ন। মাইকেল ছুটিতে দেশে গেছেন। ব্যাটিংয়ের সময় তাকে পর্যবেক্ষণ করা অত্যন্ত জরুরী। আমার মনে হয় সে কারণেই ঝুঁকি নিতে চাইছেন না ফিজিও। ”

১৩ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ায় তামিমের বাঁহাতের তৃতীয় ম্যাটাকার্পালের হাড়ে অস্ত্রোপচার হয়। ২০০৯ সালের নভেম্বরে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ব্যাটিংয়ের সময় হাতে চোট পান তামিম।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘন্টা, অক্টোবর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।