ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

রোনালদোর চার, মেসির জোড়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০
রোনালদোর চার, মেসির জোড়া

মাদ্রিদ: “আমি সত্যি খুশি। এর আগে কখনো চার গোল করিনি।

” স্প্যানিশ লিগে শনিবারের ম্যাচে চারটি গোল করার পর এভাবেই নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন ক্রিশ্চিয়ানো রোলানদো।

সান্টিয়াগো বার্নাব্যুতে রোনালদোর রিয়াল মাদ্রিদ ৬-১ গোলে জিতেছে রেসিং সান্তান্দারের বিপক্ষে। অবশ্য এইদিন রিয়াল জারাগোজার সঙ্গে খেলতে নেমেছিলো লিওনেল মেসির বার্সেলোনাও। মেসির জোড়া গোলে ২-০ তে স্বাগতিকদের উড়িয়ে দিয়েছে কাতালানরা। তবে রোনালদোর দিনে ম্লানই মনে হয়েছে মেসি, ভিয়া আর ইনিয়েস্তাদের।

আট ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে তালিকায় সবার ওপরে থাকা হোসে মরিনহোর দলকে তো একটু উজ্জলই দেখাবে। কারণ সমান খেলায় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সা যে তাদের চেয়ে এক পয়েন্ট পিছিয়ে।

লিগে ম্যাচে এপর্যন্ত নয় গোল করেছেন পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে মৌসুমে তার গোলের সংখ্যা ১০।

ঘরের মাঠে রিয়াল মাদ্রিদ এবার কঠিন প্রতিপক্ষই। আগের দুই ম্যাচে ৪-১ এ দের্পোতিভো লা করুনা ও একই ব্যবধানে মালাগাকে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রেখেছে বিশ্বের সবচেয়ে ধনী ক্লাবটি। টানা চার জয়ে বার্নাব্যুতে অপরাজিতই মেসুত, হিগুয়েন আর মারিয়ারা।

রেসিং সান্তান্দারের বিপক্ষে প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ১০ মিনিটে অ্যাঞ্জেলো ডি মারিয়ার পাস থেকে সফরকারীদের জালে বল জড়ান গঞ্জালো হিগুয়েন। পাঁচ মিনিট পর হিগুয়েনের বাড়িয়ে দেওয়া বলে নিশানাভেদ করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ২৭ মিনিটে দ্বিতীয়বার জালে বল পাঠান সাবেক ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা।

বিরতির পর ৪৮ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। ৫৫ মিনিটে ডি-বক্সের মধ্যে ডি মারিয়াকে অবৈধভাবে বাঁধা দেওয়ায় পেনাল্টি পায় স্বাগতিকরা। স্পট কিক থেকে গোল করে নিজের ও মৌসুমের প্রথম কুয়াড্রপল পূর্ণ করেন বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড় রোনালদো।

৬৩ মিনিটে ব্যবধান বাড়ান জার্মানির মেসুত ওজিল। বিরাল মাদ্রিদের জয়ের দিনে সফরকারীদের সান্ত্বনা কেবল ৭৩ মিনিটে একটি গোল পরিশোধ।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেয়েছে চ্যাম্পিয়ন চেলসি, বার্মিংহাম সিটি ও ওয়েস্ট ব্রোম। চেলসি ২-০ গোলে উলভারহ্যাম্পটকে, বার্মিংহাম একই ব্যবধানে ব্ল্যাকপুলকে, ওয়েস্ট ব্রোম ২-১ এ ফুলহামকে এবং সান্ডারল্যান্ড ১-০ ব্যবধানে হারিয়েছে অ্যাস্টন ভিলাকে।

তবে হোঁচট খেয়েছে টটেনহাম হটস্পার। তারা ১-১ গোলে ড্র করেছে এভারটনের সঙ্গে।

নয় ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি। এক ম্যাচ কম খেলে ম্যানচেস্টার সিটির ১৭ এবং ম্যানচেস্টার ইউনাইটেডের সংগ্রহ ১৪ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘন্টা, অক্টোবর ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।