ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

খেলা

সুপার সিক্সে জয়ে শুরু আবাহনী-মোহামেডানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৪
সুপার সিক্সে জয়ে শুরু আবাহনী-মোহামেডানের

জয় দিয়ে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার ডিভিশন হকি লিগের সুপার সিক্স পর্ব শুরু করেছে আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। আজ শুক্রবার, (৫ এপ্রিল) মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে পুলিশ স্পোর্টিং ক্লাবকে ৭-০ গোলের ব্যবধানে হারায় আবাহনী।

অন্যদিকে অ্যাজাক্স স্পোর্টিং ক্লাবকে ৯-২ গোলের ব্যবধানে পরাজিত করে মোহামেডান।

পুলিশের বিপক্ষে প্রথম কোয়ার্টারে গোলশূন্যই থাকে আবাহনী। দ্বিতীয় কোয়ার্টারে ১৯ মিনিটে রোমান সরকারের ফিল্ড গোলে এগিয়ে যায় তারা (১-০)। পরের মিনিটে অভিজ্ঞ ডিফেন্ডার আশরাফুল ইসলামের পেনাল্টি কর্নার থেকে পাওয়া গোলে ব্যবধান দ্বিগুণ হয় (২-০)।  

তৃতীয় কোয়ার্টারে ম্যাচে ফেরার চেষ্টা করে পুলিশ। বেশ কয়েকটা পেনাল্টিও কর্নার আদায় করে নেয় দলটি। কিন্তু লক্ষ্যভ্রষ্ট শটে গোলবঞ্চিত থাকে। ৪২ মিনিটে শিলানন্দ পেনাল্টি কর্নার থেকে গোল করলে ব্যবধান আরো বাড়িয়ে নেয়। আবাহনী এগিয়ে যায় ৩-০ ব্যবধানে।  

খেলার চতুর্থ ও শেষ কোয়ার্টারে আরো চারটি গোলের ঘটনা ঘটে। ৪৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আবাহনীকে চতুর্থ গোল উপহার দেন রেজাউল করিম বাবু (৪-০)। ৫৩ মিনিটে রোমান সরকারের চমৎকার ফিল্ড গোলে ব্যবধান ৫-০ করে আবাহনী। ৫৭ ও ৫৮ মিনিটে বাকি দুই গোল করেন আবাহনীর ভেংকটেশ ও আফফান।  

মোহামেডানের হয়ে হ্যাটট্রিক করেন মালয়েশিয়ান ফায়জাল বিন সারি। তবে খেলার দ্বিতীয় মিনিটেই চমকে দেয় অ্যাজাক্স। স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা নড়েচড়ে বসার আগেই শিমুলের ফিল্ড গোলে শুরুতেই এগিয়ে যায় অ্যাজাক্স (০-১)। পিছিয়ে পড়া মোহামেডান গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে।  

১১ মিনিটে ফিতরি বিন সারির ফিল্ড গোলে সমতায় ফেরে সাদা-কালো শিবির (১-১)। ১৪ মিনিটে দ্বীন ইসলাম ইমন গোল করলে এগিয়ে থেকে প্রথম কোয়ার্টার শেষ করে মোহামেডান (২-১)। বিরতি শেষে ফায়জাল বিন সারির স্ট্রিকের ঝলক দেখেন দর্শকরা। ম্যাচের ২২, ২৭ ও ৩৯ মিনিটে টানা তিনটি গোল করে মোহামেডানকে ৫-১ গোলের ব্যবধানে এগিয়ে নেয়ার পাশাপাশি নিজের হ্যাটট্রিকপূর্ণ করেন ফায়জাল সারি।  

খেলার ৪৩ মিনিটে ফাইজ হেলমি বিন জালির ফিল্ড গোলে ব্যবধান বেড়ে ৬-১ দাঁড়ায়। ৪৪ মিনিটে সৈকত গোল করলে ৭-১ ব্যবধানে এগিয়ে থেকে তৃতীয় কোয়ার্টার শেষ করে মোহামেডান।  

খেলার চতুর্থ ও শেষ কোয়ার্টারে আরে দুটি গোল পায় সাদা-কালোরা। এই কোয়ার্টারে অ্যাজাক্সের স্ট্রিক থেকেও আসে একটি গোল। ৫১ মিনিটে মেহেদী হাসান অভির গোলে ব্যবধান ৮-১ করে মোহামেডান। ৫৭ মিনিটে অ্যাজাক্সের লিশাম গোল করলে ব্যবধান কমে ৮-২ দাঁড়ায়। এরপর ৫৮ মিনিটে ম্যাচের শেষ গোলটি করেন দেশের অন্যতমসেরা ফরোয়ার্ড রাসেল মাহমুদ জিমি।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।