ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

খেলা

সালাউদ্দিনের প্রশংসায় বোলিং ও ফিল্ডিং কোচ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১০
সালাউদ্দিনের প্রশংসায় বোলিং ও ফিল্ডিং কোচ

ঢাকা: জাতীয় দলে আপৎকালীন স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করছেন মোহাম্মদ সালাউদ্দিন। এরই মধ্যে স্পিনারদের পছন্দের কোচ হয়ে উঠেছেন।

বিদেশি কোচদের পছন্দের তালিকাতেও তার নাম।

ফিল্ডিং কোচ জুলিয়ান ফাউন্টেন এবং বোলিং কোচ ইয়ান পন্ট রীতিমতো স্পিন কোচের প্রশংসায় পঞ্চমুখ। অথচ জাতীয় দলের সঙ্গে সালাউদ্দিন আছেন অস্থায়ীভাবে। একাডেমির এই কোচ আব্দুর রাজ্জাক, নাঈম ইসলাম, সোহরাওয়ার্দী শুভ, মাহমুদউল্লাহ রিয়াদ এবং সাকিব আল হাসানদের নিয়ে কাজ করেন প্রধান কোচ জেমি সিডন্সের অনুরোধে।

সালাউদ্দিনও সুযোগ সন্ধানী বটে। ফিল্ডিং এবং বোলিং কোচের সফটওয়ার থেকে অনেক বিষয়ে অভিজ্ঞ হতে চেষ্টা করছেন। এই দুই বিদেশির কাছ থেকে বোলারদের সম্পর্কে বিশেষ তথ্যও পাচ্ছেন।

লেভেল থ্রি কোচেস কোর্স করা সালাউদ্দিন পেস বোলারদের বিষয়েও অভিজ্ঞ হচ্ছেন ইয়ানের কাছ থেকে। সালাউদ্দিন নিজেও ছিলেন পেস বোলার। সেক্ষেত্রে কাজটা সহজ হয়ে যাচ্ছে।

বুধবার অনেকটা সময় ধরে দুই ইংলিশ কোচের সঙ্গে আলোচনা হয় সালাউদ্দিনের। পেস বোলিংয়ে সাফল্যের বিষয়েও কথা বলেন তারা। সালাউদ্দিন বাংলানিউজকে বলেন,“রুবেল হোসেনকে দেশের সেরা বোলার হিসেবে তৈরি করতে চান ইয়ান। রুবেলের বলের গতি ১৫০ কিলোমিটার পর্যন্ত নিয়ে যাওয়া সম্ভব বলে মনে করেন তিনি। ”

এই কয়দিনের পর্যবেক্ষণ শেষে পেস বোলিং বিশেষজ্ঞ কোচের চোখে ধরা পড়ে বোলিংয়ের সময় পা বাকা করে ফেলেন রুবেল। শুধু স্টেপিং ঠিক করে দিলেই বোলিংয়ে গতি আসবে বলে বিশ্বাস করেন ইয়ান। এদিকে সোহরাওয়ার্দী শুভ বোলিংয়ের সময় পেছনের পা কাজে লাগান না বলে জানিয়েছেন সালাউদ্দিন। এসব নিয়েই যৌথভাবে কাজ করবেন দুই বোলিং কোচ।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘন্টা, অক্টোবর ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa