ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

খেলা

স্পেন, জার্মানির জয়, পরিত্যক্ত ইতালি-সার্বিয়ার ম্যাচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১০
স্পেন, জার্মানির জয়, পরিত্যক্ত ইতালি-সার্বিয়ার ম্যাচ

জেনোয়া: ইতালি ও সার্বিয়ার মধ্যকার খেলার সাত মিনিটের মাথায় ইতালির গোলরক্ষকের দিকে ছুটে আসে আগুনের ফুলকি। বুঝাই যাচ্ছে এটি সার্বিয়ানদের কাজ।

ক্ষোভে ফেটে পড়ে মাঠে উপস্থিত হাজার হাজার দর্শক। শুরু হয় ধাওয়া পাল্টা-ধাওয়া। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে সার্বিয়ার সমর্থকদের সঙ্গে সংঘর্ষে আহত হন প্রায় ১৭ পুলিশ। শেষপর্যন্ত ইউরোপীয় চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করে কর্তৃপক্ষ।

সমর্থকদের রোষানলে পড়ে ইতালি-সার্বিয়ার ম্যাচ পরিত্যক্ত হলেও জয় পেয়েছে বিশ্বচ্যাম্পিয়ন স্পেন, জার্মানি, নেদারল্যান্ডস ও পর্তুগাল।

দেশের মাটিতে স্কটল্যান্ড ভালোভাবেই সামাল দিচ্ছিলো স্পেনকে। কিন্তু ৪৪ মিনিটে ঘটে বিপত্তি। প্রতিপক্ষের খেলোয়াড়কে বক্সের ভেতরে অবৈধভাবে ফেলে দেওয়ায় পেনাল্টি পায় স্পেন। স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে নেন ফরোয়ার্ড ডেভিড ভিয়া। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্প্যানিশরা।

বিরতির পর ৫৮ মিনিটে ইনিয়েস্তার গোলে ব্যবধান দ্বিগুণ করে সফরকারীরা। অবশ্য দুই মিনিট পরই নাইস্মিথের গোলে ব্যবধান (২-১) কমায় স্বাগতিকরা। ৬৬ মিনিটে পিকের আত্মঘাতী গোলে সমতায় ফেরে স্কটল্যান্ড। কিন্তু শেষরক্ষা হয়নি স্বাগতিকদের। ৭৯ মিনিটে ফার্নান্দো লোরেন্তের গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে বিশ্বচ্যাম্পিয়নরা।

স্পেনের সাফল্যের দিনে তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি ৩-০ গোলে কাজাকিস্তানকে, ২০১০ সালের বিশ্বকাপের ফাইনালিস্ট নেদারল্যান্ডস ৪-১ গোলে সুইডেন ও একই ব্যবধানে সুইজারল্যন্ড হারিয়েছে ওয়েলসকে।

এছাড়া ফ্রান্স ২-০ গোলে লুক্সেমবুর্গকে এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে পর্তুগাল ৩-১ হারায় আইসল্যান্ডকে। আর গোলশূন্য ড্র হয়েছে ইংল্যান্ড ও মন্টেনিগ্রোর মধ্যকার খেলা।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘন্টা, অক্টোবর ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa