ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

খেলা

বোর্ডার-গাভাস্কার সিরিজ ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১০
বোর্ডার-গাভাস্কার সিরিজ ভারতের

বেঙ্গালুরু: ২-০ তে বোর্ডার-গাভাস্কার সিরিজ জিতেছে ভারত। বুধবার দ্বিতীয় ও শেষ টেস্টে অস্ট্রেলিয়াকে সাত উইকেটে হারিয়েছে স্বাগতিকরা।

ভারত প্রথম ইনিংস: ৪৯৫, দ্বিতীয় ইনিংস: ২০৭/৩ (ওভার ৪৫)
অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৪৭৮, দ্বিতীয় ইনিংস: ২২৩

চিন্নাস্বামী স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ২০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। বেন হিলফেনহসের বলে পেইনের হাতে ধরা পড়েন ওপেনার বীরেন্দ্র শেবাগ (৭)। দলের রান তখন ১৭।

শেবাগ ফিরে গেলেও রানের চাকা সচল রাখেন উদ্বোধনী ব্যাটসম্যান মুরালি বিজয়। দ্বিতীয় উইকেটে চেতেশ্বর পূজারার সঙ্গে জুটি বাঁধেন তিনি। এই জুটিতে আসে ৭২ রান।

ওয়াটসনের বলে এলবিডব্লুয়ের ফাঁদে পড়েন বিজয় (৩৭)। এরপর হরিজের বলে সরাসরি বোল্ড হয়ে বিদায় নেন পূজারা (৭২)। সাতটি চার দিয়ে নিজের ইনিংসটি সাজান তিনি।

বিজয় ও পূজারা বিদায় নিলেও জয় পেতে অসুবিধা হয়নি মাহেন্দ্র সিং ধোনির। শচীন টেন্ডুলকারের হার না মানা ৫৩ ও রাহুল দ্রাবিড়ের ২১ রানের সুবাদে জয় নিয়েই মাঠ ছাড়ে ভারত।

একটি করে উইকেটন নেন বেন হিলফেনহস, শেন ওয়াটসন ও নাথান হরিজ।

দ্বিতীয় ইনিংসে ২২৩ রানেই গুটিয়ে যায় সফরকারী অস্ট্রেলিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেন অধিনায়ক রিকি পন্টিং। প্রথম ইনিংসে মার্কাস নর্থের শতকের সুবাদে ৪৭৮ রান করেছিলো অস্ট্রেলিয়া।

এই সিরিজ জয়ের মধ্য দিয়ে টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান ধরে রেখেছে ভারত।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘন্টা, অক্টোবর ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa