ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

খেলা

ডোপ টেস্টে পজিটিভ আরেক নাইজেরিয়ান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০

নয়াদিল্লি: দিল্লি কমনওয়েলথ গেমসে ডামোলা ওসায়েমির পর ডোপ টেস্টে ধরা পড়েছেন আরেক নাইজেরিয়া দৌড়বিদ স্যামুয়েল ওকোনো। শুক্রবার পুরুষদের ১১০ মিটার হার্ডলসে ষষ্ঠ হয়েছিলেন ২৪ বছর বয়সী এই নাইজেরিয়ান তরুণ।

এর আগে সোমবার ডোপ টেস্টে পজিটিভ হন মেয়েদের ১০০ মিটারে স্বর্ণ জয়ী ডামোলা। স্বদেশী এই তরুণীর মতো একই ধরনের নিষিদ্ধ ঘোষিত উদ্দীপক (মিথাইলহেক্সানিয়েমিন) ওকোনোর শরীরে ধরা পড়ে।  

মঙ্গলবার কমনওয়েলথ গেমস ফেডারেশন প্রেসিডেন্ট মাইক ফেনেল এ কথা নিশ্চিত করেন।

সাম্প্রতিক সময়ে অ্যাথলেটদের মধ্যে মিথাইলহেক্সানিয়েমিন গ্রহনের প্রবণতা লক্ষ্যনীয় মাত্রায় বেড়েছে।   কেবল নাইজেরিয়ান অ্যাথলেটরাই নন, একই ড্রাগ গ্রহনের অপরাধে সম্প্রতি কয়েকজন জামাইকান ¯িপ্রন্টার ও ১১ জন ভারতীয় অ্যাথলেটও ধরা পড়েন।

ফেনেল বলেন,“এই একই উদ্দীপক গ্রহনের ঘটনা নিয়ে আমরা চিন্তিত। ইতোমধ্যেই নাইজেরিয়া দলনেতাদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি। তারা নিজেরাও এ বিষয়টি নিয়ে খুবই চিন্তিত এবং আমরা খুশি যে তারা এ বিষয়টি খুব গুরুত্বের সঙ্গে দেখছে। ”

২০০৯  থেকে ওয়ার্ল্ড অ্যান্টি-ডোপিং এজেন্সির নিষিদ্ধ ঘোষিত ড্রাগের তালিকায় অর্ন্তভুক্ত হয় মিথাইলহেক্সানিয়েমিন।

বাংলাদেশ সময়: ১৯০০ঘন্টা, অক্টোবর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa