ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ব্রাজিলের জয়ের ধারা অব্যাহত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০
ব্রাজিলের জয়ের ধারা অব্যাহত

ডার্বি: কোচ মানো মেনেজেসের অধীনে টানা তৃতীয় জয় পেলো ব্রাজিল। সোমবার পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা প্রীতি ম্যাচে ২-০ গোলে উড়িয়ে দিয়েছে ইউক্রেনকে।

ইংল্যান্ডের ডার্বিতে প্রথমার্ধে ব্রাজিলকে এগিয়ে নেন ফরোয়ার্ড দানি আলভেস। ৬৪ মিনিটে গোল করে বিজয় নিশ্চত করেন এসি মিলানের স্ট্রাইকার আলেক্সান্দ্রে পাতো।

তরুণ ব্রাজিল দলে কাকা, হুলিও সিজার, ফ্যাবিয়ানো ও লুসিয়ানোরা না থাকলেও জয়ের জন্য বেগ পেতে হয়নি লাতিন আমেরিকার দেশটিকে। রবিনহো, থিয়েগো সিলভা ও পাতোরা সেই অভাব বুঝতেই দেননি মেনেজেসকে।

গোল করতে পারেননি ম্যনচেস্টার সিটির সাবেক তারকা খেলোয়াড় রবিনহো। অবশ্য ২৪ মিনিটে আলভেসের দেওয়া গোলের যোগানদাতা ছিলেন ব্রাজিলের এই উইঙ্গারই। ম্যাচে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করে নিজের সামর্থ্যের প্রমাণও রাখলেন তিনি।

জয়ে খুশি কোচ মেনেজেস। বলেন,“আমার অধীনে টানা তৃতীয় জয় পেলো ব্রাজিল। উন্নতি করছে দলটি। আমার লক্ষ্য ২০১৪ সালের বিশ্বকাপের জন্য দলটিকে তৈরি করা। ”

প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্র আর দ্বিতীয়টিতে ইরানকে হারানোর পর মেনেজেসের তৃতীয় শিকার ইউক্রেন। তবে ১৭ নভেম্বর কাতারের দোহায় হবে ব্রাজিল কোচের আসল পরীক্ষা। কারণ ওই দিন ব্রাজিলের প্রতিপক্ষ হবে মেসি, হিগুয়েন আর তেভেসদের আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘন্টা, অক্টোবর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।