ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

বিক্রি হচ্ছে লিভারপুল!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১০
বিক্রি হচ্ছে লিভারপুল!

লন্ডন: ইংলিশ লিগের ঐতিহ্যবাহী দল লিভারপুলকে বিক্রির গুঞ্জন অনেকবারই শোনা গেছে। অনেক জায়গা থেকেই ক্লাবটি ক্রয়ের ব্যাপারে সাড়া এসেছে।

তবে বুধবার বোস্টন রেড সক্স বেসবল দলের মূল মালিক নিউ ইংল্যান্ড স্পোর্টস ভেঞ্চার্স (এনইএসভি)’র কাছে ক্লাবটি বিক্রির ব্যাপারে সিদ্ধান্তে এসেছে এর নির্বাহী পরিষদ।

বিক্রি বন্ধের ব্যাপারে এখনো চেষ্টা চালিয়ে যাচ্ছেন এর বর্তমান আমেরিকান মালিকদ্বয় টম হিঙ্কস ও জর্জ জিলেট। তাদের বিপক্ষে আইনী লড়াই ও প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষেই লিভারপুলের মালিকানা পেতে হবে নতুন ক্রেতাকে।

লিভারপুলের চেয়ারম্যান মার্টিন ব্রাউটন ক্লাবের ওয়েবসাইটে এক বিবৃতিতে জানান, “কাবের জন্য উপযুক্ত নুতন মালিক পেতে আমরা যে সব শর্ত দিয়েছিলাম। সেটি পূরণে এনইএসভিকে সবচেয়ে ভালো মনে হওযায় তাদের প্রস্তাব গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। শেষ পর্যন্ত যে সফলভাবে প্রক্রিয়াটি শেষ করতে পেরেছি তাতেই আমি খুশি। ”

১৫ অক্টোবরের মধ্যে রয়্যাল ব্যাংক অব স্কটল্যান্ড ও ওয়াচোভিয়ার থেকে নেওয়া ৪৪৮ মিলিয়ন ডলারের ব্যাংক ঋণ পরিশোধের জন্য চাপের মধ্যে আছেন বর্তমান মালিকদ্বয়। তারা এনইএসভি’র প্রস্তাব বিবেচনার আগেই কম দামে তাড়াহুড়ো করে বিক্রি করতে চেয়েছিলেন পাঁচবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন কাবটিকে। এ নিয়ে এখনো হিকস আর জিলেটের সঙ্গে মামলা চলছে ক্লাবের।  

বাংলাদেশ সময়: ১৮৪৬ঘন্টা, অক্টোবর ৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।