ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

ত্রয়ীর শুনানির দিন ধার্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১০
ত্রয়ীর শুনানির দিন ধার্য

দুবাই: স্পট ফিক্সিংয়ের অভিযোগে সাময়িক বরখাস্ত হওয়া তিন পাকিস্তানি ক্রিকেটারের আপিলের পরিপ্রেক্ষিতে শুনানির দিন ধার্য করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

৩০ থেকে ৩১ অক্টোবর টেস্ট অধিনায়ক ব্যাটসম্যান সালমান বাট, পেসার মোহাম্মদ আসিফ ও মোহাম্মদ আমেরের শুনানি হবে দোহায়।

এ বিষয়ে বৃহস্পতিবার আইসিসির কোড অব কন্ডাক্ট কমিশনের প্রধান মাইকেল বেলফ জানান, সাময়িক বরখাস্তাদেশের বিরুদ্ধে তিন ক্রিকেটারের আপিলের প্রেক্ষিতে শুনানির এই দিন ধার্য করা হয়েছে।

ইংল্যান্ড সফরে পাকিস্তানী ক্রিকেটারদের বিরুদ্ধে স্পট ফিক্সিংয়ের অভিযোগ এনে প্রতিবেদন প্রকাশ করে বৃটিশ ট্যাবলয়েড নিউজ অব দ্য ওয়ার্ল্ড। এর ভিত্তিতে স্কটল্যান্ড ইয়ার্ডের গোয়েন্দারা জিজ্ঞাসাবাদ করে সালমান, আসিফ, আমের ও ওয়াহাব রিয়াজকে। পরে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা ২ সেপ্টেম্বর সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক বরখাস্ত করে তিন ক্রিকেটারকে।

আইসিসির বেঁধে দেওয়া সময়ের মধ্যে তিন ক্রিকেটারের আপিল গ্রহণের বিষয়ে সংস্থাটির প্রধান নির্বাহী হারুন লরগাত বলেন,“খেলোয়াড়দের কাছ থেকে আলাদা আলাদা আপিল গ্রহণের পর আইসিসির অ্যান্টি করাপশন কোড অনুযায়ী দ্রুত শুনানির জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। এজন্য সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনার পর আমরা কাতারের রাজধানী দোহায় শুনানির সিদ্ধান্ত নিয়েছি। ”

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘন্টা, অক্টোবর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।