ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

চোট নিয়ে মাঠের বাইরে মাশরাফি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১০
চোট নিয়ে মাঠের বাইরে মাশরাফি

ঢাকা: চোট কিছুতেই পিছু ছাড়ছে না মাশরাফি বিন মুর্তজার। নিউজিল্যান্ডের বিপক্ষে বোলিংয়ে নেমেই গোড়ালিতে চোট পেলেন বাংলাদেশ অধিনায়ক।

 

নিজের দ্বিতীয় ওভারের প্রথম বল করতে গিয়ে হোঁচট খেয়ে মাটিতে লুটিয়ে পড়েন নড়াইল এক্সপ্রেস। এরপরই সাকিব আল হাসানকে দায়িত্ব দিয়ে মাঠ ছাড়তে হয় অধিনায়ককে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ডান পায়ের গোড়ালিতে চোট পাওয়ায় ৪৮ ঘন্টা পর্যন্ত পর্যবেক্ষণে থাকবেন জাতীয় দলের নির্ভরযোগ্য এই পেসার। এই সময়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হবে।    

কিন্তু বাস্তবে মাশরাফি ৪৮ ঘন্টার মধ্যে গোড়ালির চোট সারিয়ে মাঠে ফিরতে পারবে বলে মনে হয় না। খেলা শেষে সহঅধিনায়ককে সঙ্গে নিয়ে দলনেতা সংবাদ সম্মেলনে এসেছেন স্ক্যাচে ভর দিয়ে। হতাশা জড়ানো কন্ঠে গোড়ালির সর্বশেষ অবস্থা জানান,“এর আগে দুইবার গোড়ালিতে চোট পেয়েছি। প্রতিবারই মাঠে ফিরতে একমাসের মতো সময় লেগেছে। এবার গোড়ালি অনেকটা ফুলে আছে। ”

প্রাথমিক চিকিৎসায় আঘাত পাওয়ার পর ৪৮ ঘন্টা পর্যন্ত বরফ লাগানোর পরামর্শ দেন চিকিৎসকরা। এতে রক্তক্ষরণ বন্ধ হয়। মাশরাফির গোড়ালির রক্তক্ষরণ বন্ধ হলেও মনের যন্ত্রণা থেকেই যাবে বৈকি।

গতবছর জুলাই মাসে অধিনায়ক হিসেবে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিলেন মাশরাফি। প্রথম টেস্টের তৃতীয় দিন সকালে বোলিংয়ের সময় হাঁটুতে চোট পেয়ে দেশে ফিরতে হয় নড়াইল এক্সপ্রেসকে। এরপর অস্ট্রেলিয়া গিয়ে দুই হাঁটুতেই অস্ত্রপচার করান।

পায়ের পরিচর্যা শেষে প্রায় ৭ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন মাশরাফি। ফেব্রুয়ারিতে মিরপুর স্টেডিয়ামেই ইংল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচ খেলার পর সিরিজ থেকে নিজেকে প্রত্যাহার করে নেন।

এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপ অংশগ্রহণের মধ্যদিয়ে নিজেকে ফর্মে ফেরানোর ইঙ্গিত দেন। এবছর জুনে ইংল্যান্ড, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডের বিপক্ষে একদিনের ক্রিকেট সিরিজে অধিনায়কত্বও ফিরে পান।

অনেক স্বপ্ন নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে নেতৃত্ব নিয়ে খেলতে নেমেছিলেন মাশরাফি। বিধিবাম, পুরো ম্যাচ খেলার সৌভাগ্য হলো না। ভাগ্য ভালো হাঁটু জোড়া অক্ষত আছে!
 
বাংলাদেশ সময়: ১৪০২ ঘন্টা, অক্টোবর ০৫, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa