ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

আশরাফুলের শতকে বড় স্কোরের পথে ঢাকা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১০
আশরাফুলের শতকে বড় স্কোরের পথে ঢাকা

ঢাকা: জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের শতকে জাতীয় লিগের শুরুটা ভালোই হয়েছে ঢাকা বিভাগের। উদ্বোধনী ম্যাচে প্রথমদিনের খেলা শেষে খুলনার বিপক্ষে পাঁচ উইকেটে ৩৭৭ রান তুলেছে তারা।

এদিকে বরিশালের বিপক্ষে ২০২ রান তুলেই গুটিয়ে গেছে চট্টগ্রামের প্রথম ইনিংস। অন্যদিকে দেরিতে খেলা শুরু হওয়ায় সিলেটের বিপক্ষে প্রথম দিনে বিনা উইকেটে ২৪ রান করেছে রাজশাহী।

রাজশাহীতে টস জিতে ঢাকাকে আগে ব্যাট করতে পাঠায় খুলনা। ৩২ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে ঢাকা। কিন্তু তৃতীয় জুটিতে শামসুর রহমান ও মোহাম্মদ আশরাফুল শতরান যোগ করায় বড় স্কোরের ভিত্তি পায় ঢাকা। দলীয় ১৬৫ রানে শামসুর রহমান (৪৮) এবং ১৭২ এ মেহরাবের (০) উইকেট হারালেও অন্যপ্রান্ত আগলে রাখেন আশরাফুল।

আশরাফুল শতক পূর্ণ করে (১১৩) দলীয় ২০৮ রানে নাজমুস সাদাতের বলে নিজামের হাতে ধরা পড়েন। এরপর দলের হাল ধরেন শুভাগত হোম ও এনামুল হক। ষষ্ঠ উইকেটে শতরানের জুটি গড়ার পর এখন ব্যক্তিগত শতকের পথে তারা দুজন। ৮২ রানে অপরাজিত আছেন এনামুল হক। অপর ব্যাটসম্যান শুভাগত চৌধুরি উইকেটে আছেন ৮১ রান নিয়ে।

খুলনার পক্ষে নাজমুস সাদাত ৬৮ রানে দুই উইকেট ও রবিউল ইসলাম একটি উইকেট নেন।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে অপর ম্যাচে বরিশাল টস জিতে চট্টগ্রামকে ব্যাট করতে পাঠায়। শফিক আহমেদ জাবির ও আরাফাত সালাউদ্দিনের বোলিং তোপের মুখে ২০২ রানে গুটিয়ে যায় চট্টগ্রামের প্রথম ইনিংস।

অধিনায়ক নাজিম উদ্দিন চৌধুরী ব্যক্তিগত ৯১ রান তুলে দলকে সম্মানজনক স্কোরে নিয়ে যান। এছাড়া আফতাব আহমেদ ৩১ ও ইরফান শুক্কুর ২০ রান করেন।

জাবির ৪৯ রানে চারটি উইকেট নেন। এছাড়া সালাউদ্দিন তিনটি ও মনির হোসেন পান দুটি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে দিনশেষে দুই উইকেটে ৫৫ রান করেছে বরিশাল। ফজলে রাব্বি ২৭ রান করেন।

নাজমুল ইসলাম অপু ও কাজী কামরুল ইসলাম একটি করে উইকেট ভাগাভাগি করেন।

এদিকে যশোরের শামসুল হুদা স্টেডিয়ামের মাঠ ভেজা থাকায় রাজশাহী ও সিলেট বিভাগের মধ্যকার ম্যাচটি দেরিতে শুরু হয়। দিনের ১৫ ওভারের খেলায় রাজশাহী বিনা উইকেটে ২৪ রান করে। উইকেটে আছেন খালেদ মাসুদ ও মিজানুর রহমান। প্রত্যেকের সংগ্রহ ৮ রান করে।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘন্টা, অক্টোবর ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa