ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

জমে উঠেছে মোহালি টেস্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১০
জমে উঠেছে মোহালি টেস্ট

চণ্ডিগড়: ভোঁজবাজির মতো সবই বদলে গেছে। ভারত-অস্ট্রেলিয়া টেস্টের প্রথম দুই ইনিংস শেষ করতে সময় লেগেছে টানা তিনদিন।

অথচ চতুর্থ দিন তিন সেশনে ১৪ ব্যাটসম্যান আউট হয়েছেন। দ্বিতীয় ইনিংসে অসিরা অল-আউট হয়েছে ১৯২ রানে। দিন শেষে চার উইকেটে ৫৫ রান তুলেছে ভারত। বাকি ছয় উইকেটে জয়ের জন্য স্বাগতিকদের প্রয়োজন ১৬১ রান।

অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস: ১৯২ (ওভার ৬০.৫), প্রথম ইনিংস: ৪২৮
ভারত দ্বিতীয় ইনিংস: ৫৫/৪ (ওভার ১৭), প্রথম ইনিংস: ৪০৫

মোহালিতে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের শুরুটা ভালো ছিলো। প্রথম ইনিংসে শতক হাঁকানো শেন ওয়াটসনও খেলেছেন দারুণ। দলীয় ৮৭ রানের মাথায় ইশান্ত শর্মার বলে এলবিডব্লুয়ের ফাঁদে পড়েন ওয়াটসন (৫৬)। সাতটি চার ও একটি ছক্কা দিয়ে নিজের ইনিংসটি সাজান তিনি।

ওয়াটসনের বিদায়ের পরই ভারতীয় বোলাদের তোপের মুখে পড়ে অসিরা। একের পর এক ইউকেট তুলে নিয়ে প্রতিপক্ষকে বিপর্যস্ত করে তোলে স্বাগতিকরা। সিমন ক্যাটিচের ৩৭ ও মাইকেল হাসির ২৮ রানের সুবাদে ইনিংস গুটিয়ে যাওয়ার আগে ১৯২ রান তুলতে সমর্থ হয় রিকি পন্টিংয়ের দল।

তিনটি করে উইকেট নেন ইশান্ত শর্মা ও জহির খান। ইশান্ত খরচ করেন ৩৪ রান। ৪৩ রান দেন জহির। এছাড়া দুটি করে উইকেট নেন হরভজন সিং ও প্রজ্ঞান ওঝা।

দ্বিতীয় ইনিংসে ২১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মহেন্দ্র সিং ধোনির দলও খুব বেশি সুবিধা করতে পারেনি। মাত্র ৪৮ রান তুলতেই চার উইকেট হারিয়ে বসে।

পেসার বেন হিলফেনহাস একাই নিয়েছেন তিনটি উইকেট। হিলফেনহাসের বোলিংয়ে আবারো খেলায় ফেরে অস্ট্রেলিয়া। গৌতম গম্ভীর (০), বীরেন্দ্র শেবাগ (১৭) ও সুরেশ রায়নাকে (০) সাজঘরে ফেরান তিনি। রাহুল দ্রাবিড়ের (১৩) উইকেটটি নেন ডোগ বোলিঙ্গার।

শচীন টেন্ডুলকারের ১০ ও নাইট ওয়াচম্যান জহির খানের ৫ রানের সুবাদে ৫৫ রান তুলে দিন শেষ করে ভারত।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘন্টা, অক্টোবর ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa