ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

রিয়াল মাদ্রিদের জয়, বার্সা-ইন্টারের ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১০
রিয়াল মাদ্রিদের জয়, বার্সা-ইন্টারের ড্র

মাদ্রিদ: স্প্যানিশ লিগে ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। কিন্তু মায়োর্কার সঙ্গে ১-১ গোলে ড্র করে হোঁচট খেয়েছে বার্সেলোনা।

পয়েন্ট ভাগাভাগি করেছে ইতালির সিরি আ চ্যাম্পিয়ন ইন্টারমিলানও।

সান্তিয়াগো বার্নাব্যুতে চার মিনিটে রিয়াল মাদ্রিদকে এগিয়ে নেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ২৪ মিনিটে ব্যবাধন দ্বিগুণ করেন জার্মানির মেসুত ওজিল। দশ মিনিট পর ব্যবধান ৩-০ তে নিয়ে যান আর্জেন্টিনার অ্যাঞ্জেলো ডি মারিয়া। প্রথমার্ধে এগিয়ে থেকেই বিরতিতে যায় হোসে মরিনহোর রিয়াল মাদ্রিদ।

বিরতির পর ফের গোল উৎসবে মাতে স্বাগতিকরা। ৫৩ মিনিটে ব্যবধান বাড়ান (৪-০) মাদ্রিদের স্টাইকার গঞ্জালো হিগুয়েন। সাত মিনিট পর মায়োর্কার জে কাস্ত্রোর আত্মঘাতী গোলে আবারো এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ৭৮ মিনিটে একটি গোল শোধ করে সফরকারী দের্পোতিভো লা করুনা। ৮৯ মিনিটে সফরকারীদের কফিনে শেষ পেরেক ঠোকেন রোনালদো।

রিয়াল মাদ্রিদের উৎসবের দিনে গোলের জন্য মাথা খুঁটে মরেছে প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। ঘরের মাঠে ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় পেপ গার্দিওলার দল। ২১ মিনিটে লিওনেল মেসির গোলে এগিয়েই ছিলো কাতালানরা। কিন্তু ৪৩ মিনিটেই সমতা ফেরে সফরকারী মায়ার্কো।

বিরতির পর প্রতিপক্ষের রক্ষণদুর্গে বার বার হাঁনা দিয়েও গোল আদায় করতে পারেনি মেসি, জাভি আর ভিয়ারা। ফলে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছে বার্সাকে।

ছয় ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় রিয়াল মাদ্রিদ। সমান খেলায় এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় বার্সা। ১৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে ভ্যালেন্সিয়া।

এদিকে ইতালির সিরি আ’তে রোববার জুভেন্টাসের সঙ্গে গোলশূন্য ড্র করে শীর্ষ স্থান হারিয়েছে চ্যাম্পিয়ন ইন্টারমিলান। ইন্টার হারলেও জয় পেয়েছে নেপোলি। তারা ২-০ গোলে হারিয়েছে এএস রোমাকে।

লাজিও ছয় ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে উঠে এসেছে তালিকার শীর্ষ স্থানে। সমান ম্যাচে দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানটি এখন রাফায়েল বেনিতেজের দল ইন্টারের।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘন্টা, অক্টোবর ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa