ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

জনসনের বোলিংয়ে এগিয়ে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১০
জনসনের বোলিংয়ে এগিয়ে অস্ট্রেলিয়া

চণ্ডিগড়: শচীন টেন্ডুলকার ৯৮ রানের দারুণ এক ইনিংস খেলায় তবুও রক্ষা পেয়েছে ভারত। এতে অন্তত অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস থেকে রানের ব্যবধানটা কমিয়ে আনতে পেরেছে।

জনসনের বোলিং তোপের মুখে রোববার তৃতীয়দিন শেষে ৪০৫ রান তুলতে অল-আউট হয় স্বাগতিকরা। ২৩ রানে এগিয়ে থেকে সোমবার দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামবে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৪২৮ (ওভার ১৫১.৪)
ভারত প্রথম ইনিংস: ৪০৫ (ওভার ১০৮.১)

আগের দিন দুই উইকেটে ১১০ রান তুলেছিলো ভারত। তৃতীয়দিনে ব্যাট করতে নামেন দুই অপরাজিত ব্যাটসম্যান রাহুল (২১) দ্রাবিড় ও ইশান্ত শর্মা (০)। দিনের শুরুতে ডোগ বোলিঙ্গারের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ইশান্ত (১৮)। দলের রান তখন ১৫১।

পরে রাহুল জুটি বাঁধেন শচীনের সঙ্গে। এই জুটিতে সংগ্রহ হয় ৭৯ রান। ব্যক্তিগত ৭৭ রানে বোলিঙ্গারের বলে পেইনের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন রাহুল। ১২টি চার দিয়ে নিজের ইনিংসটি সাজান তিনি।

অন্য প্রান্তে রানের চাকা সচল রাখেন শচীন। পঞ্চম জুটিতে সুরেশ রায়ানার সঙ্গে ১২৪ রানের জুটি গড়েন তিনি। মার্কাস নর্থের বলে ৯৮ রানে এলবিডব্লুয়ের ফাঁদে পড়েন ব্যাটিং জিনিয়াস। ১৩টি চারের সাহায্যে এ রান করেন তিনি।

শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যান সুরেশ রায়না। সাজঘরে ফেরেন ৮৬ রান করে। কিন্তু পরের ব্যাটসম্যানদের যাওয়া-আসার মিছিলে সেই লড়াই শেষ হয় ৪০৫ রানে।

মিশেল জনসন ৬৪ রানে নেন পাঁচ উইকেট। এছাড়া দুটি করে উইকেট নেন ডোগ বোলিঙ্গার ও নাথান হরিটজ।

বাংলাদেশ সময়: ২০৪৪ঘন্টা, অক্টোবর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa