ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

প্যান প্যাসিফিকের শিরোপা ওজনিয়াকির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, অক্টোবর ২, ২০১০
প্যান প্যাসিফিকের শিরোপা ওজনিয়াকির

টোকিও: জাপানের প্যান প্যাসিফিক ওপেনের শিরোপা জিতলেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় ক্যারোলিন ওজনিয়াকি। ড্যানিশ তারকা শনিবার ফাইনালে হারান রাশিয়ার এলেনা দেমেন্তিয়েভাকে।

শীর্ষ বাছাই ক্যারোলিন ওজনিয়াকি আগের দুটি প্রতিযোগিতায় বিদায় নিয়েছিলেন প্রথম রাউন্ডে। কিন্তু এবার তা হয়নি। শিরোপা জিতেই বিজয়ের হাসি হাসলেন ২০ বছর বয়সী টেনিস তারকা।

এলেনা দেমেন্তিয়েভার সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করেই জয় পান ওজনিয়াকি। প্রথম সেটে সপ্তম বাছাই দেমেন্তিয়েভার কাছে ৬-১ গেমে হারেন ড্যানিশ তারকা। দ্বিতীয় সেটেই ঘুড়ে দাঁড়ান ওজনিয়াকি। এই সেট জেতেন ৬-২ গেমে। পরের সেটে ৬-৩ গেমে দেমেন্তিয়েভাকে হারিয়ে ক্যারিয়ারের ১১তম একক শিরোপার মুকুট পড়েন তিনি।

মৌসুমটা দারুণ যাচ্ছে ওজনিয়াকির। পন্তে ভাদ্রা বেচ, কোপেনহেগেন, মন্ট্রিল ও নিউ হ্যাভেন শিরোপার পর প্যান প্যাসিফিক ওপেনে জিতে পাঁচটি শিরোপা ঘরে তুললেন।

২০০৮ সালের বেইজিং অলিম্পিকে সোনা জয়ী দেমেন্তিয়েভার সঙ্গে সাতবারের সাক্ষাতে চারবার জিতছেন ওজনিয়াকি। হেরেছেন তিনবার।

জয়ের পর ওজনিয়াকি বলেন,“এটা কঠিন ম্যাচ ছিলো। আমরা প্রতিবারই এমন ম্যাচ খেলেছি। আর একটা টুর্নামেন্টে জিতে (১১তম একক শিরোপা) এ মুহূর্তে আমি খুবই খুশি। ”

বাংলাদেশ সময়: ২২২৫ ঘন্টা, অক্টোবর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa