ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

তাইওয়ান মাস্টার্সে সবার ওপরে সিদ্দিকুর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, অক্টোবর ২, ২০১০
তাইওয়ান মাস্টার্সে সবার ওপরে সিদ্দিকুর

ঢাকা: ব্রুনাই ওপেন শিরোপা জিতে হইচই ফেলে দিয়েছিলেন সিদ্দিকুর রহমান। এবার এশিয়ান ট্যুরেরই আরেকটি টুর্নামেন্ট মার্কারিজ তাইওয়ান মাস্টার্সে শিরোপা জয়ের খুব কাছে পৌঁছে গেছেন বাংলাদেশের এই পেশাদার গলফার।

শনিবার তাইওয়ান গলফ অ্যান্ড কাউন্টি কাব মাঠে পাঁচ স্ট্রোক কম খেলে তৃতীয় রাউন্ড শেষ করেছেন সিদ্দিকুর। তিন রাউন্ড মিলিয়ে ২১১ স্কোর নিয়ে সবার ওপরে আছেন তিনি। অবশ্য প্রতিদ্বন্দ্বীরা পেছন থেকে ধাওয়া করছেন সিদ্দিকুরকে। দ্বিতীয় স্থানে থাকা থাইল্যান্ডের পারিয়া জুনহাসাভাসদিকুল এক স্ট্রোক বেশি খেলেছেন। তবে তৃতীয় রাউন্ডে তিনি সিদ্দিকুরের চেয়ে তিন স্ট্রোক বেশি খেলে দিনের খেলা শেষ করেন।

টুর্নামেন্টে শুরুটা ভালো করতে পারলে পরিস্থিতি অন্যরকম হতে পারতো। প্রথম রাউন্ডে ১৮ হোলে বল ফেলতে সিদ্দিকুর ৭৫ স্ট্রোক নিয়েছেন। পরের দিন ৬৯ স্ট্রোকে রাউন্ড শেষ করায় লড়াইটা জমে ওঠে।

রোববার শেষ রাউন্ডে ধারাবাহিকতা দেখাতে পারলে সাফল্য পেতে পেশাদার গলফে দ্বিতীয় শিরোপা (এশিয়ান সার্কিট) ঘরে তুলতে পারবেন সিদ্দিকুর। সেই সঙ্গে পাঁচ লাখ ডলারের টুর্নামেন্ট থেকে ৮২ হাজার ডলার উঠবে বাংলাদেশি এই গলফারের হাতে।

তৃতীয় দিনের খেলা শেষে সিদ্দিকুর বলেন,‘‘আমি দ্বিতীয়বারের মতো এশিয়ান ট্যুরের শিরোপা জয়ের ব্যাপারে খুব ভালো অবস্থানে রয়েছি এবং শিরোপার স্বপ্ন দেখতে শুরু করেছি। ”

অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের মধ্যে রয়েছেন গত মাসে সিঙ্গাপুর কাসিক চ্যাম্পিয়নশিপ জয়ী দক্ষিণ আফ্রিকার পিটার কারমিস। যিনি ৭১ স্ট্রোকে তৃতীয় রাউন্ডের খেলা শেষ করেন। এছাড়া রয়েছেন চাইনিজ তাইপের চান ইহ-শিন ও লু-ওয়েই-ছিহ।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘন্টা, অক্টোবর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa