ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

নিউজিল্যান্ডের অস্ত্র পেস বোলিং

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ২, ২০১০
নিউজিল্যান্ডের অস্ত্র পেস বোলিং

ঢাকা: প্রীতি ম্যাচ খেলতে না পারার হতাশা কাজ করছিলো নিউজিল্যান্ডের ক্রিকেটারদের মধ্যে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অতিথি আপ্যায়নে ভেন্যুর উইকেটেই অনুশীলনের সুযোগ দেওয়ায় সেই দুঃখ এখন নেই।

উল্টো উইকেট সম্পর্কে ধারণা পাওয়ায় প্রতিপক্ষ দলের জন্য কৌশল তৈরি করতে সুবিধা হবে বৈকি। কিউই বোলিং কোচ শন জার্গেনসেন তেমনই ইঙ্গিত দিয়েছেন।

শনের মতে,“আজ (শনিবার) আমরা দারুণ একটা সেশন করেছি। বিদেশের এই প্রথম এমন সুবিধা পেলাম। গত ছয় মাসে অনেক ক্রিকেট খেলেছি আমরা। বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং শ্রীলঙ্কাতে তিনজাতি ক্রিকেট সিরিজে দারুণ বোলিং করেছে ছেলেরা। আমি তাদের ওপর খুশি। ”

ব্যাটিং, বোলিং, ফিল্ডিং প্রতিটি বিভাগেই পারদর্শী নিউজিল্যান্ডের ক্রিকেট দল। এর মধ্যেও বোলিংকে এগিয়ে রাখছেন শন। বলেন,“বেশ কয়েকজন বোলার জোরে বল করে। সুইং বোলারও আছে। সঙ্গে ড্যানিয়েল ভেট্টোরি এবং নাথান ম্যাককালাম তো থাকছেন। আমার বিশ্বাস বাংলাদেশের ওপর তারা চাপ তৈরি করতে পারবে। ”

শরতের আবহাওয়া কিউইদের জন্য দারুণ উপভোগ্য ছিলো। রোদেলা দুপুর সম্পর্কে খুব বেশি জানা হয়নি। খেলায় বৃষ্টিও বাঁধা হয়ে দাঁড়াতে পারে। সব কিছু মেনে নিয়েই ঢাকায় পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে হবে নিউজিল্যান্ডকে। শনের দৃষ্টিতে,“আবহাওয়া নিউজিল্যান্ডের মতোই। রোদের সঙ্গে কিছুটা মানিয়ে নিতেও দুপুরে অনুশীলন হয়েছে। ফিটনেস নিয়ে কোন সমস্যা হবে না বলেই আমার বিশ্বাস। ”

ক্রিকেটে শতভাগ পেশাদার দল নিউজিল্যান্ড। যে কোন পরিস্থিতিতে মানিয়ে নিতে কোন অসুবিধা হয় না। বাংলাদেশেও হওয়ার কথা নয়। এছাড়া ভেট্টোরিরা ঢাকায় নতুন নয়। দুই বছর আগে একই সময়ে বাংলাদেশ সফর করেছে দলটি। অবশ্য সেবার প্রতিপক্ষকে চেপে ধরেছিলো বাংলাদেশ। একটি ম্যাচও জিতেছিলো টাইগাররা।

বাংলাদেশ সময়: ২০২১ ঘন্টা, অক্টোবর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa