ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

১০ হাজার টিকিট বাজারে ছাড়ছে বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, অক্টোবর ২, ২০১০
১০ হাজার টিকিট বাজারে ছাড়ছে বিসিবি

ঢাকা: বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য রোববার থেকে টিকিট বিক্রি শুরু হচ্ছে। প্রতি ম্যাচের জন্য ১০ হাজার টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গ্রামীণফোনের বিক্রয় কেন্দ্র থেকে আগ্রহী দর্শকরা পছন্দের টিকিট সংগ্রহ করতে পারবেন। এসএমএস’র মাধ্যমেও টিকিট সংগ্রহ করতে পারবেন দর্শকরা। শুধুমাত্র খেলারদিন মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করা যাবে।

বিশ্বকাপ সামনে রেখে ভেন্যুর সংস্কার কাজ চলায় স্টেডিয়ামে আসন সীমিত করা হয়েছে। টিকিট এন্ড সেলিং কমিটির সদস্য সচিব কাজী আইনুল ইসলাম শনিবার বাংলানিউজকে জানান,“আসন সংখ্যা সীমিত হওয়ায় এবার সৌজন্য টিকিট খুব একটা দেওয়া সম্ভব হচ্ছে না। আমরা দর্শকদের বিষয়টিকেই বেশি গুরুত্ব দিচ্ছি। ”  

সাধারণ দর্শক গ্যালারিতে এখনো চেয়ার বসানো সম্ভব হয়নি। আনুষঙ্গীক সুযোগ সুবিধা কম থাকায় সাধারণ দর্শক গ্যালারির টিকিটের মূল্যও কমিয়ে দেওয়া হয়েছে। সাধারণ দর্শক গ্যালারির টিকিটি বিক্রি হবে ২৫ টাকা করে। মোট সাড়ে চার হাজার টিকিট বাজারে ছাড়া হবে দর্শকদের জন্য।

টিকিট কমিটির সদস্য সচিব বলেন,“সাধারণ দর্শক গ্যালারিতে চেয়ার বসানোর কাজ শুরু হয়েছে। সিরিজ চলাকালে অনেক চেয়ার বসে যাবে। ”

এছাড়া কাব হাউজের টিকিট মূল্য ধরা হয়েছে ১০০ টাকা করে। এখানে সাড়ে তিন হাজার দর্শক খেলা দেখার সুযোগ পাবেন। ভিআইপিদের জন্য দেড় হাজার টিকিট বিক্রি হবে। প্রতি টিকিটের মূল্য ধরা হয়েছে এক হাজার টাকা করে।

এই প্রথম আন্তর্জাতিক গ্যালারি চালু করেছে বিসিবি। ২০০ টাকা মূল্যে ৬০০ টিকিট ছাড়া হবে আন্তর্জাতিক গ্যালারির জন্য। বিদেশি দর্শক না থাকলে স্থানীয়রা আন্তর্জাতিক গ্যালারিতে খেলা দেখার সুযোগ পাবেন।

স্টেডিয়ামের সবচেয়ে দামি টিকিট হসপিটালিটি বক্সের প্রতিটি বক্সের মূল্য নির্ধারণ করা হয়েছে এক লাখ টাকা।

এই ১০ হাজারের বাইরে অতিরিক্ত দেওয়া হবে সৌজন্য টিকিট।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার একদিনের ম্যাচের সূচি:

০৫ অক্টোবর: প্রথম ওয়ানডে
০৮ অক্টোবর: দ্বিতীয় ওয়ানডে
১১ অক্টোবর: তৃতীয় ওয়ানডে
১৪ অক্টোবর: চতুর্থ ওয়ানডে
১৭ অক্টোবার: পঞ্চম ওয়ানডে

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘন্টা, অক্টোবর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa