ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

প্রস্তুতি ম্যাচ খেলা হলো না নিউজিল্যান্ডের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ২, ২০১০
প্রস্তুতি ম্যাচ খেলা হলো না নিউজিল্যান্ডের

ঢাকা: বাংলাদেশ সফরে প্রস্তুতি ম্যাচ খেলা হলো না নিউজিল্যান্ডের। বিসিবি একাদশের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচটিও পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

বিকেএসপি মাঠে রোববার খেলা হওয়ার কথা ছিলো।

শনিবার সকালে মাঠ পরিদর্শনে বিকেএসপিতে যান নিউজিল্যান্ড দলের ম্যানেজার মাইকেল শার্প। বাউন্ডারির লাইনের ভেতরে ভেঁজা থাকায় অসন্তুষ্টি প্রকাশ করেন তিনি। ভেঁজা মাঠে খেলতে অস্বীকৃতি জানান।

বিকেলে ম্যাচ রেফারি মাঠ দেখার পর খেলাটি আনুষ্ঠানিক পরিত্যক্ত ঘোষণা করেন। বৈরি আবহাওয়ার কারণে প্রথম প্রীতি ম্যাচটিও (শুক্রবার) আয়োজন করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  

এদিকে প্রীতি ম্যাচ খেলতে না পারলেও মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মূল উইকেটে অনুশীলনের সুযোগ দেওয়া হয়েছে ড্যানিয়েল ভেট্টোরির দলকে। শনিবার দুপুর থেকে আট নম্বর উইকেটে টানা বোলিং এবং ব্যাটিং করেন সফরকারী খেলোয়াড়রা।

অবশ্য ম্যাচ ভেন্যুর উইকেটে কিউইদের প্রথমে অনুশীলন করতে দিতে রাজি ছিলো না বিসিবি। বিকল্প মাঠ হিসেবে ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুশীলন করতে চেয়েছিলেন প্রতিপক্ষ ক্রিকেটাররা। কিন্তু বিশ্বকাপ সামনে রেখে অবকাঠামোগত সংস্কার হওয়ায় সেখানেও প্রস্তুতির ব্যবস্থা করতে পারেনি বিসিবি। উপায়ান্তর না দেখে বোর্ড সভাপতির অনুমোদন নিয়ে মিরপুরের উইকেটেই প্রস্তুতির ব্যবস্থা করা হয়।

দেশের বাইরে এই প্রথম ভেন্যুর উইকেটে অনুশীলনের সুযোগ পেলো নিউজিল্যান্ড। বাংলাদেশে এই সুযোগ পেয়ে বেজায় খুশি কিউই ক্রিকেটাররা।

এবিষয়ে টুর্নামেন্ট আয়োজক কমিটির প্রধান গাজী আশরাফ হোসেন লিপু সাংবাদিকদের বলেন,“আমরা তাদেরকে প্রস্তুতি ম্যাচ দিতে পারিনি। সে জন্যই সেন্ট্রাল উইকেটে প্রস্তুতির সুযোগ দেওয়া হয়েছে। ” 

বাংলাদেশ সময়: ১৮১০ ঘন্টা, অক্টোবর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa