ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

পেশাদার লিগে প্রথমদিনেই নিবন্ধন ২২ খেলোয়াড়ের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, অক্টোবর ১, ২০১০
পেশাদার লিগে প্রথমদিনেই নিবন্ধন ২২ খেলোয়াড়ের

ঢাকা: পেশাদার লিগ ফুটবলারদের দল-বদল মৌসুম ২০১০ এর প্রথম দিনে শুক্রবার ২২ খেলোয়াড়কে নিবন্ধন করেছে লিগের নবাগত দল লে. শেখ জামাল ধানমন্ডি কাব ও আরামবাগ ক্রীড়া সংঘ।

এদের মধ্যে সাত ফুটবলারকে নিবন্ধন করিয়েছে আরামবাগ।

যাদের মধ্যে দুই জন বিদেশি। অন্যদিকে স্থানীয় ১৭ খেলোয়াড়কে তালিকাভুক্ত করেছে শেখ জামাল ধানমন্ডি কাব।

উদ্বোধনী দিনে খেলোয়াড়দের নিবন্ধনের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে প্রথমে আসে আরামবাগ কাব। কাবের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন দলটির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম খোকন। অন্যদিকে শেখ জামাল ধানমন্ডি কাবের পক্ষে উপস্থিত হয়েছিলেন দলটির সদস্য মাহফুজা আক্তার কিরন ও ম্যানেজার আনোয়ারুল কবির হেলাল।

আরামবাগের তালিকাভুক্তরা হলেন: আকরাম হোসেন, খান শরীফ ও মোস্তফা কাবা (রক্ষণভাগ), পারভেজ সরকার (মধ্যমাঠ), সৈয়দ রাসেল তুর্য ও বেঞ্জামিন কুপার (আক্রমণভাগ), মোস্তাফিজুর রহমান মুন্না (গোলরক্ষক)।

সাত খেলোয়াড়ের মধ্যে চারজন আগের মৌসুমে আরামবাগেই খেলেছেন। নতুন মৌসুমের জন্য ফেনি সকার কাব, সিলেট বিয়ানীবাজার ও ঢাকা ওয়ান্ডারার্স থেকে একজন করে খেলোয়াড় দলে ভিড়িয়েছে আরামবাগ। এদের মধ্যে গিনির মোস্তফা কাবাকে শুধু লিগের জন্য এবং বাকিদের সঙ্গে ১ জানুয়ারি ২০১০ থেকে ৩০ সেপ্টেম্বর ২০১১ পর্যন্ত চুক্তি করে কাবটি।

অন্যদিকে পেশাদার লিগে প্রথমবারের মতো খেলতে এসেই জাতীয় দলের প্রায় সব খেলোয়াড়কে দলভুক্ত করে সাড়া ফেলেছে লে. শেখ জামাল কাব। শুক্রবার বাফুফেতে শুধু ওইসব খেলোয়াড়দের তালিকাভুক্ত করেছে কাবটি। দলে তিন সার্বিয়ান ফুটবলার এলেও প্রথমদিনে কোনো বিদেশি ফুটবলার নিবন্ধন করেনি শেখ জামাল।

শেখ জামালের তালিকাভুক্ত খেলোয়াড়রা হলেন: আমিনুল হক ও শাকিল (গোলরক্ষক), সুজন, আরিফুল ইসলাম, রেজাউল করিম, ওয়ালি ফয়সাল, নাসিরুল ইসলাম নাসির ও মিন্টু শেখ (রক্ষণভাগ), মামুনুল ইসলাম মামুন, আতিকুর রহমান মিশু, শাহেদুল আলম শাহেদ, জাহিদ হোসেন, আব্দুল বাতেন মজুমদার কমল ও শাকিল আহমেদ (মাঝমাঠ), জাহিদ হাসান এমিলি, এনামুল হক ও তৌহিদুল আলম সবুজ (আক্রমণভাগ)।

খেলোয়াড়দের মধ্যে দশজনই এসেছেন মোহামেডান কাব থেকে। বাকিদের মধ্যে আগের মৌসুমে চারজন আবাহনী, দুইজন ফরাশগঞ্জ ও একজন ফেনি সকার কাবের খেলোয়াড় ছিলেন। সবাইকে ১ সেপ্টেম্বর থেকে মৌসুম শেষ হওয়া পর্যন্ত সময়ের জন্য তালিকাভুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘন্টা, অক্টোবর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa