ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

প্রথম টেস্টে অনিশ্চিত হরভজন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০
প্রথম টেস্টে অনিশ্চিত হরভজন

মোহালি: অস্ট্রেলিয়ার বিপক্ষে মোহালিতে প্রথম টেস্ট খেলতে নামছে স্বাগতিক ভারত। কিন্তু পায়ে চোট থাকায় শুক্রবারের ম্যাচে দলের নির্ভরযোগ্য স্পিনার হরভজনের খেলার বিষয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে!

বৃহস্পতিবার ভারতীয় দলের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি সাংবাদিকদের জানান,“আমরা আগামীকাল সকালে (শুক্রবার) হরভজনের ব্যাপারে সিদ্ধান্ত নেব।

অস্ট্রেলিয়ার জন্য বরাবরই আতঙ্কের নাম হরভজন। ২০০১ সালে সফরকারী স্টিভ ওয়াহর নেতৃত্বেধীন অসি দলের বিপক্ষে স্বাগতিকদের ২-১ তে সিরিজ জিততে বড় ভূমিকা রেখেছিলেন এই অফ স্পিনার। সেবার তিন ম্যাচে হরভাজন একাই তুলে নিয়েছিলেন ৩২টি উইকেট ।
 
অসিদের বিপক্ষে হরভজনের বোলিং পরিসংখ্যানটাও বেশ সমৃদ্ধ। অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৪ টেস্টে ৭৯টি উইকেট নিয়েছেন বাঁহাতি এই অফস্পিনার।

ভারত সরকারের পদ্মশ্রী খেতাবে ভূষিত হওয়া দলের এই নির্ভরযোগ্য বোলার সম্পর্কে ধোনি বললেন,“আন্তর্জাতিক ক্রিকেট থেকে ২০০৮ সালে কুম্বলের বিদায়ের পর হরভজনই দলের প্রধান স্পিনার। যদিও অমিত মিশ্র আর প্রজ্ঞান ওঝা ভালোই সহায়তা করে হরভজনকে। কিন্তু মূল আক্রমণটা তো হয় ওকে (হরভজন) ঘিরেই। ’

হরভজনের চোট নিয়ে কিছুটা চিন্তিত অধিনায়ক। বলেন,“এটা বেশ উদ্বেগের বিষয় হলেও ক্রিকেটে চোট নিয়ন্ত্রণ সম্ভব নয়। তবে আমরা আশা করি দলে তাকে পাব। এটা সম্ভব না হলে দলে যারা রয়েছেন তাদের মধ্য থেকেই সেরাটা বেছে নিতে হবে। ”

ভারতের হয়ে ৮৫টি টেস্টে ৩৫৭ উইকেট শিকারি হরভজন এ মুহূর্তে দলের দলের সবচেয়ে অভিজ্ঞ স্পিনার। তাই হরভজনের চোট পাওয়া দলের জন্য বড় দুঃসংবাদই বটে।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘন্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa