ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

রুবেলকে নিয়ে শঙ্কায় নির্বাচকরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০
রুবেলকে নিয়ে শঙ্কায় নির্বাচকরা

ঢাকা: বাবা-মায়ের হজ্জ প্রস্তুতিতে সাহায্য করতে চারদিনের ছুটিতে গ্রামের বাড়ি হবিগঞ্জে গিয়েছেন পেসার নাজমুল হোসেন। একদিন পরই বিসিবি থেকে জরুরী ফোন পেয়ে ঢাকায় ফিরতে হচ্ছে তাকে।

শুক্রবার থেকেই জাতীয় দলের অনুশীলনে থাকার জন্য বলা হয়েছে।  

পেসার রুবেল হোসেনের উরুর পেশির টান পুরো না সারায় ওয়ানডে সিরিজের অতিরিক্ত বোলার নাজমুলকে প্রস্তুত রাখার সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচকরা। নাজমুলও বৃহস্পতিবার রাতেই ঢাকার উদ্দেশে রওয়ানা হয়েছেন।

এক সপ্তাহ আগে রুবেলের ডান পায়ের উরুর পেশিতে টান পড়ে। পুরো সুস্থ না হয়ে অনুশীলন করতে গিয়ে একই জায়গায় দ্বিতীয়বার চোট পান। প্রাথমিক চিকিৎসা নিয়ে বৃহস্পতিবার অনুশীলনে এসেছিলেন রুবেল। কিন্তু মাশরাফি বিন মুর্তজা এবং শফিউল ইসলামের সঙ্গে তাল মেলাতে পারেননি। ফিজিও মাইকেল হেনরিকে নিয়ে নেটে পাঁচ ওভার বল করেছেন রুবেল।

নেটে বোলিং শেষে রুবেল বাংলানিউজকে জানিয়েছেন উরুর ব্যথাটা আগের মতো নেই। বলেন,“লম্বা রানআপ নিয়ে বোলিং করতে তেমন অসুবিধাও হয়নি। এখনও চারদিন সময় আছে। চেষ্টা করে দেখি কি হয়। ”

নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে খেলার ব্যাপারে আশাবাদী রুবেল। ফিজিও এবং কোচের ছাড়পত্র পেলেই কেবল তাকে খেলানোর ঝুঁকি নেবেন নির্বাচকরা। প্রধান নির্বাচক রফিকুল আলম বাংলানিউজকে বলেন,“এখনই কিছু নিশ্চিত করে বলা যাবে না। ফিজিও রুবেলকে পুরো সুস্থ ঘোষণা দিলেই খেলানো হবে। বিকল্প হিসেবে নাজমুলকেও প্রস্তুত রাখছি। ”

ফিজিও হেনরি রুবলকে আগের চেয়ে কিছুটা ভালো অবস্থায় দেখেছেন বলে জানান। সিরিজের আগে জাতীয় দলের এই নির্ভরযোগ্য পেসার সুস্থ হয়ে ওঠার ব্যাপারে আশাবাদী ফিজিও।

তবে একই জায়গায় দুবার টান পড়লে পুরো সুস্থ হতে সময় লাগে বলেই জানিয়েছেন বিসিবির চিকিৎসক দেবাশিস চৌধুরী। তেমন কিছু হলে ৫ অক্টোবরের প্রথম ম্যাচে রুবেলকে পাওয়া কঠিন হয়ে দাঁড়াবে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘন্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa