ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

ব্রেন্ডন ম্যাককালাম বিরক্ত!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১০
ব্রেন্ডন ম্যাককালাম বিরক্ত!

ঢাকা: বাংলাদেশে ১১ দিন হয়ে গেছে। ঢাকাতেও তাই।

নিউজিল্যান্ডের ক্রিকেটরদের কাছে এদেশের আলো-বাতাস এখন পরিচিত। ক্রিকেট মাঠে রোদেলা দুপুর আবার বাদল দিনের অলস সময় অন্যরকম অভিজ্ঞতা হতে পারতো। ব্রেন্ডন ম্যাককালামের কাছে সেটা এখন বিরক্তির কারণ।  

শনিবার শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুশীলন শেষে ম্যাককালামের কন্ঠে ছিলো হতাশার সুর,“১০ দিনে একটা ম্যাচ খেলেছি। খুবই হতাশাব্যঞ্জক। কিন্তু কিছু করার নেই। আমরা আশা করছি বাকি তিনটা ম্যাচ খেলতে আবহাওয়া সমস্যা করবে না। বাকি ম্যাচ গুলোতে আমরা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবো। বৃষ্টি হলে সেটা হবেই এবং কিছুই করার থাকবে না। ”

সিরিজের শুরুটা হয়েছে হার দিয়ে। বৃষ্টিতে ভেসে গেছে দ্বিতীয় ম্যাচ। বাকি তিন ম্যাচের একটিতে বাংলাদেশ জয় পেলেই কিউইদের জন্য হুমকি হয় যাবে। “এই মুহূর্তে বাংলাদেশের বিপক্ষে কঠিন সিরিজ খেলছি আমরা। তারা ১-০ ব্যবধানে এগিয়ে। অবশ্য পরিস্থিতি পাল্টে দেওয়ার সামর্থ্য আমাদের আছে। দলের প্রত্যেকেই বিশ্বাস করে আবহাওয়া থেকে আমরা কোনো সুবিধা পাবো না। তাই সে ব্যাপারে চিন্তা করে সময় নষ্ট করার মানে হয় না। ”

অভিজ্ঞদের সঙ্গে তরুণ ক্রিকেটার নিয়ে বাংলাদেশ সফর করছে নিউজিল্যান্ড। প্রথম ম্যাচে তরুণদের অভিজ্ঞতা সুখের হয়নি। যদিও বিষয়টিকে বড় করে দেখছেন না অভিজ্ঞ ম্যাককালাম,“অনেকেই নিউজিল্যান্ড দলে নেই। আমরা কেবলমাত্র একটি ম্যাচ খেলেছি। কেউই এখানে পারফরমেন্স করতে নাও পারে। এমনকি বিশ্বের সেরা খেলোয়াড়টিও। তাই একটিমাত্র ম্যাচ দিয়েই সবকিছুর বিচার করা যায় না। বরং যারা প্রথম ম্যাচে পারফর্ম করতে পারেনি তারা পরের ম্যাচে ভালো করার জন্য মুখিয়ে আছে। ”

হাতাশার মাঝেও বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের প্রশংসা করেছেন ম্যাকালাম। বলেন,“সাকিব অবশ্যই বিশ্বমানের একজন খেলোয়াড় এবং ম্যাচে জিততে হলে তার বাধা ডিঙ্গিয়েই সেটা করতে হবে। ”

সিরিজের প্রথম ম্যাচে অল-রাউন্ড নৈপূন্য দিয়ে বাংলাদেশকে সাফল্য এনে দিয়েছেন সাকিব। ব্যাট হাতে ৫৮ রান করার পর বোলিংয়ে চার উইকেট শিকার করেছেন।

বাংলাদেশ সময়: ২২১০ ঘন্টা, অক্টোবর ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa