ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

চ. আবাহনী ও পুলিশের লড়াই দিয়ে শুরু ফেড কাপ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১০
চ. আবাহনী ও পুলিশের লড়াই দিয়ে শুরু ফেড কাপ

ঢাকা: ঘরোয়া ফুটবলে মৌসুমের প্রথম প্রতিযোগিতা ফেডারেশন কাপের উদ্বোধনী খেলায় মুখোমুখি হচ্ছে চট্টগ্রাম আবাহনী ও পুলিশ। ১৪টি দলকে নিয়ে রোববার ফেডারেশন কাপের প্রাথমিক পর্বের ড্র বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে অনুষ্ঠিত হয়।

সাবেক খেলোয়াড়, কাব ও ফেডারেশন কর্মকর্তাদের উপস্থিতে ড্র পর্বের সূচনা করেন বাংলাদেশ দলের হেড কোচ রবার্ট রুবচিচ। এরপর একে একে কাব কর্মকর্তা, সাবেক খেলোয়াড় ও ফেডারেশন কর্মকর্তারা টোকেন তোলেন।

‘এ’ গ্রুপে খেলবে রহমতগঞ্জ, চট্টগ্রাম আবাহনী ও পুলিশ। ‘বি’ গ্রুপে রয়েছে ব্রাদার্স ইউনিয়ন, চট্টগ্রাম মোহামেডান এসসি ও ভিক্টোরিয়া এসসি। ‘সি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, ফরাশগঞ্জ এসসি, বিমান ও নৌবাহিনী। আর ‘ডি’ গ্রুপে রয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ, নবাগত লে. শেখ জামাল ধানমন্ডি কাব লিমিটেড, ফকিরেরপুল ইয়ংমেন্স কাব ও বিকেএসপি।

ফিক্সচার অনুযায়ী ফেডারেশন কাপের প্রথম খেলায় লড়বে ‘এ’ গ্রুপের চট্টগ্রাম আবাহনী লিমিটেড বনাম পুলিশ। সবগুলো খেলা হবে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে।

ড্র শেষে সালাম মুর্শেদী বলেন, “আসন্ন ফেডারেশন কাপের জন্য স্পন্সরদের সঙ্গে কথা চলছে। আশাকরি স্পন্সরের মাধ্যমেই ফেডারেশন কাপ হবে। ফেডারেশন কাপের স্পন্সর প্রতিষ্ঠান একই সঙ্গে বাংলাদেশ লিগের চতুর্থ সংস্করণের প্রতিযোগিতায় স্পন্সর হবে। ” 

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল ৫ লাখ, রানার্সআপ দল ৩ লাখ এবং টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা খেলোয়াড় ২৫ হাজার টাকার প্রাইজমানি পাবেন।

টুর্নামেন্ট কমিটির কো-অর্ডিনেটর ফজলুর রহমান বাবুল বলেন,‘‘ প্রতিযোগিতায় টিকিটের ব্যবস্থা রাখা হয়েছে।   প্রথম পর্বের ম্যাচের জন্য ২০ টাকা এবং দ্বিতীয় পর্বের জন্য ৩০ টাকা করে টিকেটের দাম নির্ধারণ করা হবে। তবে সেমিফাইনাল ও ফাইনালের টিকেট মূল্য এখনও নির্ধারণ করা হয়নি। ”

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘন্টা, অক্টোবর, ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa