ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

মাদক থেকে তরুণদের রক্ষা করতে খেলাধুলার কোনো বিকল্প নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
মাদক থেকে তরুণদের রক্ষা করতে খেলাধুলার কোনো বিকল্প নেই

পঞ্চগড়: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, মাদক থেকে তরুণদের রক্ষা করতে বর্তমান সময়ে খেলাধুলার কোনো বিকল্প নেই। আমাদের সমাজে বর্তমানে মাদক ভয়াবহ আকার ধারণ করেছে।

 

তরুণদের উদ্দেশে তিনি বলেন, যখন যুবসমাজ খেলাধুলায় মগ্ন থাকবে, তখন অন্য কাজে মন যাবে না। অলস সময়ে খারাপ কাজে না থেকে যদি খেলাধুলা করো, তাহলে তোমরা সুস্থ থাকবে, সমাজ সুস্থ থাকবে।

বুধবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার কাজীপাড়ায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, পঞ্চগড় জেলায় কয়েকটি উপজেলা রয়েছে, তার মধ্যে তেঁতুলিয়া উপজেলা খেলাধুলায় সবচেয়ে এগিয়ে। আমরা চাই, এ খেলা আরও অনেকদূর এগিয়ে যাক। তেঁতুলিয়ার মেয়েরা শুধু হ্যান্ডবল খেলায় নয়, ফুটবলে নয়, অন্যান্য খেলাতেও এগিয়ে যাক। আজ যে বাংলাদেশের নারীরা শ্রেষ্ঠত্ব অর্জন করছে, তার প্রমাণ কিছুদিন আগে হওয়া সাফ ফুটবল। সাফ ফুটবলে নারীরা কিন্তু চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিল। সেই অর্জন আমাদের ধরে রাখতে হবে। সেখানে আমাদের মেয়েরা যা দেখিয়েছে, আমাদের ছেলেরাও অনেক সময় তা দেখাতে পারে না। আমরা তোমাদের প্রতি শ্রদ্ধা জানাই তোমাদের অর্জনকে শ্রদ্ধা জানাই। আমি বিশ্বাস করি, খেলাধুলা বা যতকিছুই করি না কেন, সব নারী-পুরুষ মিলেই এ বাংলাদেশ। সবার সমান অধিকার। যে স্টেডিয়াম আমরা বানিয়ে দিচ্ছি, এটি এ এলাকার খেলাধুলা বিকাশে অনেক বেশি উপকারে আসবে।

ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন, পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা, তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা, তেঁতুলিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াছিন আলী মণ্ডল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী মাহবুবুর রহমান, জাতীয় ক্রীড়া পরিষদের উপ-সহকারী প্রকৌশলী আবদুল মাজেদ, সহকারী প্রকৌশলী হেদায়েতুল হক মির্জা, প্রকল্প পরিচালক মাহবুব মোরশেদসহ অনেকে।

এর আগে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে তেঁতুলিয়া কাজী শাহবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের খেলোয়াড় শিক্ষার্থীরা ফুল দিয়ে বরণ করে নেন। এরপর তিনি ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করে বৃক্ষরোপণের মাধ্যমে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের কাজের উদ্বোধন করেন।

পরে পঞ্চগড় সদর উপজেলায় আরও একটি শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন তিনি।

প্রশাসন সূত্রে জানা যায়, গত ২১ সালের ৪ মে দ্বিতীয় পর্যায়ে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের কাজের অনুমোদন দেওয়া হয়। প্রকল্প বাস্তবায়নের মেয়াদকাল ধরা হয়েছে জুলাই ২০২১ থেকে ২০২৫ সাল পর্যন্ত। দ্বিতীয় পর্যায়ে ১৮৬টি উপজেলায় মিনি স্টেডিয়ামের কাজের উদ্বোধন করা হচ্ছে। অনুমোদিত প্রকল্প মূল্য ধরা হয়েছে ১৬৪৯.৩২৫২ কোটি টাকা।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।