ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

সিঙ্গাপুর

সিঙ্গাপুরে বাংলাদেশি শ্রমিক কারাগারে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
সিঙ্গাপুরে বাংলাদেশি শ্রমিক কারাগারে

সিঙ্গাপুর: সিঙ্গাপুরে ফিলিপাইনের এক নারী গৃহকর্মীকে সামাজিকভাবে হেয় করার দায়ে শাহীন মিয়া (৩০) নামে বাংলাদেশি এক শ্রমিককে ১০ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

গোপনে রেকর্ড করা অনৈতিক সম্পর্কের ভিডিও ফেসবুকে প্রকাশ করায় শুক্রবার (১৩ জানুয়ারি) আদালত এ আদেশ দেন।

আদালতে আসামি অভিযোগ স্বীকার করে নেওয়ায় মাত্র ৭ দিনের মধ্যে বিচার কাজ শেষে ন্যূনতম সাজা হিসেবে শাহীনকে ১০ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

মামলার বিবরণে বলা হয়, ৩৫ বছর বয়সী ওই ফিলিপিনো গৃহকর্মীর সঙ্গে দীর্ঘ নয় মাস অনৈতিক সম্পর্ক চালিয়ে আসছিলেন শাহীন। এরমধ্যে শারীরিক সম্পর্ক গড়ে তা গোপনে ভিডিও করেন তিনি।

কিন্তু এক পর্যায়ে বনাবনি না হওয়ায় ওই ফিলিপিনো নারী সম্পর্ক ছিন্ন করতে চাইলে বেঁকে বসেন শাহীন। তিনি ভিডিওগুলো দেখিয়ে ওই নারীকে জিম্মি করার চেষ্টা করেন। এক পর্যায়ে শাহীন ভিডিওগুলো ওই নারীর ফেসবুক টাইমলাইনে আপলোডও করে দেন।

সামাজিকভাবে এমন হয়রানি করায় গত ৬ জানুয়ারি ওই নারী স্থানীয় থানায় অভিযোগ করলে শাহীনকে ‍আটক করা হয়। এরপর বিচার প্রক্রিয়া শেষে শুক্রবার এ রায় দেওয়া হয়।

সিঙ্গাপুরে এ ধরনের অপরাধের সর্বোচ্চ সাজা হিসেবে দুই বছরের কারাদণ্ড ও আর্থিক জরিমানার বিধান রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa