ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

সিঙ্গাপুর

সিঙ্গাপুরে ৮ বাংলাদেশি আটক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, মে ৩, ২০১৬
সিঙ্গাপুরে ৮ বাংলাদেশি আটক ছবি: স্ট্রেইটস টাইমস

ঢাকা: সিঙ্গাপুরে ৮ বাংলাদেশি শ্রমিককে আটক করেছে দেশটির পুলিশ। মঙ্গলবার (০৩ মে) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

আটকরা হলেন- ইসলাম শরিফুল (২৭), মামুন লিয়াকত আলী (২৯), মো. জাবেদ কায়সার হাজী নুরূল ইসলাম সওদাগর (৩০), মিয়া রুবেল (২৬), জামান দৌলত (৩৪), সোহেল হাওলাদার ইসমাইল হাওলাদার (২৯), সোহাগ ইব্রাহিম (২৭) ও রহমান মিজানুর (৩১)।

ইন্টারনেট সিকিউরিটি অ্যাক্টের আওতায় এই ৮ বাংলাদেশিকে গত এপ্রিলে আটক করা হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

আটকরা সিঙ্গাপুর থেকে বাংলাদেশে জঙ্গি হামলার পরিকল্পনা করছিলেন বলে দাবি করেছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গত এপ্রিলের বিভিন্ন সময় তাদের আটক করা হয়।

এদিকে মঙ্গলবার সকালে রাজধানীর বনশ্রী এলাকায় অভিযান চালিয়ে সিঙ্গাপুর ফেরত ৫ বাংলাদেশিকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

গত ২৯ এপ্রিল এই পাঁচজনকে বাংলাদেশে ফেরত পাঠায় সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ‍

কাউন্টার ইন্টিলিজেন্স ইউনিটের প্রধান অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম বলেন, ‘হত্যাসহ সন্ত্রাসী হামলার ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে গত ২৯ এপ্রিল পাঁচ বাংলাদেশিকে দেশে ফেরত পাঠায় সিঙ্গাপুর কর্তৃপক্ষ। পরে মঙ্গলবার অভিযান চালিয়ে বনশ্রী থেকে তাদের গ্রেফতার করা হয়। ’

তাদের বিরুদ্ধে মামলা করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, আদালতে হাজির করে এই পাঁচজনকে রিমান্ডে নেওয়া হবে। সেখানেই বিষয়টির বিষয়ে খোলাসা হওয়া যাবে আসলে তারা জঙ্গি কার্যক্রম চালাচ্ছিলো কিনা।

গ্রেফতার পাঁচজন ২০০৭ সাল থেকে ২০১১ সালের মধ্যে সিঙ্গাপুরে যান বলে জানিয়েছে পুলিশ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত এপ্রিলে ১৩ বাংলাদেশিকে আটক করে সিঙ্গাপুর পুলিশ। এর মধ্যে ২৯ এপ্রিল পাঁচজনকে ঢাকায় পাঠানো হয়। আর ০৩ মে আটজনকে আটকের বিষয়টি জানায় দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ০৩, ২০১৬, আপডেট: ১৭৩৪ ঘণ্টা
আরএইচএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa