ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

সিঙ্গাপুর

বাংলাদেশ থেকে দক্ষ কর্মী নিতে আগ্রহী সিঙ্গাপুর

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
বাংলাদেশ থেকে দক্ষ কর্মী নিতে আগ্রহী সিঙ্গাপুর ছবি : সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ থেকে দক্ষ কর্মী নিতে আগ্রহী সিঙ্গাপুর। সিঙ্গাপুর সফররত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির সঙ্গে সাক্ষা‍তকালে দেশটির জনশক্তি মন্ত্রী লিম সুই সে এ আগ্রহের কথা জানান।



বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বিয়ষটি নিশ্চিত করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানান, সকালে সিঙ্গাপুরের জনশক্তি মন্ত্রণালয়ে সে দেশের সরকারের জনশক্তি মন্ত্রী লিম সুই সে’র সঙ্গে দ্বি-পক্ষীয় বৈঠক করেন নুরুল ইসলাম বিএসসি।

বৈঠকে সিঙ্গাপুরের জনশক্তি মন্ত্রী বলেন, সিঙ্গাপুর অদক্ষ কর্মীর চেয়ে দক্ষ কর্মী নিতে বেশি আগ্রহী।

‘ইতোমধ্যে সিঙ্গাপুরে অনেক বিদেশি কর্মী কাজ করছে। বাংলাদেশি দক্ষ কর্মীরাও বেশ ভালো কাজ করছেন। ’

বৈঠকে বাংলাদেশ থেকে নার্স, গৃহ তত্ত্বাবধায়ক, গৃহকর্মীসহ বিভিন্ন খাতে কর্মী নেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে বলেও ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বৈঠকে সিঙ্গাপুরের নির্মাণ শিল্প, জাহাজ নির্মাণ শিল্প ও সেবা খাতে বাংলাদেশ থেকে আরও দক্ষ কর্মী নেওয়ার জন্য সিঙ্গাপুরের জনশক্তি মন্ত্রীকে অনুরোধ জানান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

তিনি বলেন, সিঙ্গাপুরের চাহিদা অনুযায়ী দক্ষ শ্রমিক পাঠাতে বাংলাদেশ এখন পুরোপুরি প্রস্তুত।

২০১৫ সালে সিঙ্গাপুরে বাংলাদেশের ৫৫ হাজার ৫২৩ জন দক্ষ কর্মীর কর্মসংস্থানের সুযোগ দেওয়ায় দেশটির সরকারের প্রতি ধন্যবাদ জানান মন্ত্রঅ।

বৈঠকে বাংলাদেশ প্রতিনিধিদলের সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম শামছুন নাহার, সিঙ্গাপুরস্থ বাংলাদেশ হাইকমিশনার মাহাবুব-উজ-জামান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. আকরাম হোসেন এবং হাইকমিশনের কাউন্সিলর (শ্রম) আয়েশা সিদ্দিকা শেলী প্রমুখ উপস্থিত ছিলেন।

৩ দিনের সরকারি সফর শেষে ২৮ ফেব্রুয়ারি মন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa