ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

সিঙ্গাপুর

জঙ্গি সন্দেহে ২৬ বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে সিঙ্গাপুর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৬
জঙ্গি সন্দেহে ২৬ বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে সিঙ্গাপুর

ঢাকা: জঙ্গি সংগঠনগুলোকে সমর্থন করার অভিযোগে ২০১৫ সালে ২৭ বাংলাদেশিকে আটক করেছে সিঙ্গাপুর কর্তৃপক্ষ। এদের মধ্যে ২৬ জনকে এরই মধ্যে ফেরত পাঠানো হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।



অভ্যন্তরীণ নিরাপত্তা আইনের আওতায় ওই বাংলাদেশিদের আটক করা হয় বলে বুধবার (২০ জানুয়ারি) এক বিবৃতিতে জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, আটককৃতরা আল কায়েদা, ইসলামিক স্টেটের (আইএস) মতো জঙ্গি সংগঠনগুলোকে সমর্থন করতেন। গত বছরের ১৬ নভেম্বর থেকে ১ ডিসেম্বরের মধ্যে তাদের আটক করা হয়। তারা সিঙ্গাপুরে নির্মাণকর্মী হিসেবে কাজ করতেন।

বিবৃতিতে আরও বলা হয়, জঙ্গি সংশ্লিষ্ট শলা-পরামর্শ ও তথ্য আদান-প্রদানে আটককৃতরা নিয়মিত সাপ্তাহিক বৈঠক করতেন। তারা কর্মী নিয়োগও করতেন।

সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় আরও জানিয়েছে, ধারণা করা হচ্ছে, এই গোষ্ঠী সিঙ্গাপুরের বাইরে সহিংসতার পরিকল্পনা করছিলেন। তবে সিঙ্গাপুরের ভেতরে তাদের হামলার পরিকল্পনা ছিল বলে কোনো তথ্য পাওয়া যায়নি।

বিবৃতিতে আরও জানানো হয়, ২৬ জনকে ফেরত পাঠানো হয়েছে। বাকি একজন বাংলাদেশি সিঙ্গাপুরের কারাগারে বন্দি রয়েছেন। তিনি বাকিদের আটকের খবর পেয়ে পালানোর চেষ্টা করেছিলেন।

কারাগারে থাকা বাংলাদেশির সাজার মেয়াদ শেষ হলে তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হবে বলেও জানানো হয় বিবৃতিতে।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa