ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

সিঙ্গাপুর

সিঙ্গাপুরে ছিনতাই মামলায় বাংলাদেশির জেল

আনোয়ার হোসেন, সিঙ্গাপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৫
সিঙ্গাপুরে ছিনতাই মামলায় বাংলাদেশির জেল

সিঙ্গাপুর: ছিনতাইয়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় শ্রী কৃষ্ণ মণ্ডল নামে এক বাংলাদেশি নাগরিককে তিন বছরের জেল ও ১২টি বেত্রাঘাতের দণ্ড দিয়েছেন সিঙ্গাপুরের একটি আদালত।

সোমবার (৫ অক্টোবর) এ রায় ঘোষণা করা হয়।



মামলা সূত্রে জানা গেছে, শ্রী কৃষ্ণ মণ্ডল ২০১৩ সালের ১৭ নভেম্বর সিঙ্গাপুরের টেক্কা এলাকায় সাত জন সহযোগীকে নিয়ে মো. রাসেল নামের অপর এক বাংলাদেশির কাছে থাকা নগদ ৭৫ হাজার ডলার, পাসপোর্ট ও অন্যান্য গুরুত্বপূর্ণ কাগজপত্র ভর্তি ব্যাগ ছিনতাই করে পালিয়ে যান। এ সময় বাধা দিতে গেলে ছিনতাইকারীরা রাসেল, তার চাচা ও এক নিকটাত্মীয়কে মারধর করেন।

ঘটনার কয়েকদিনের মধ্যেই পুলিশ অপরাধীদের সবাইকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারের পর শ্রী কৃষ্ণ মণ্ডল পুলিশের কাছে স্বীকার করেন, তিনি নিজেই এ ঘটনার মূল পরিকল্পনাকারী। ছিনতাইয়ের শিকার মো. রাসেল তার পূর্বপরিচিত। ঘটনার দিন সে নগদ টাকা বহন করবে বলে নিশ্চিত হয়েই কয়েকজন চিহ্নিত অপরাধীকে নিয়ে এ ছিনতাইয়ের প্রস্তুতি নেন তিনি।

শ্রী কৃষ্ণ মণ্ডলের সঙ্গে থাকা ছিনতাইকারী দলের অপর সাত জনের সবাই তামিল বংশোদ্ভূত সিঙ্গাপুরের নাগরিক। বিচারে তাদের সবাইকে তিন থেকে চার বছর পর্যন্ত জেল ও বেত্রাঘাতের সাজা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa