ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

সিঙ্গাপুর

সিঙ্গাপুরে প্রবাসীদের কবিতা সন্ধ্যা

মুহাম্মদ জাহাঙ্গীর আলম বাবু,সিঙ্গাপুর থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৫
সিঙ্গাপুরে প্রবাসীদের কবিতা সন্ধ্যা

সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশি কবিদের কবিতা নিয়ে এক কবিতা সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। ৮ ফেব্রুয়ারি সন্ধ্যা সাতটায় স্থানীয় জালান কিলাং-৫ এর মিল আর্ট সেন্টারে এ কবিতা সন্ধ্যা অনুষ্ঠিত হয়।



অনুষ্ঠানের মূল আয়োজক পূজা ন্যান্সির সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন একেএম মোহসীন। তার বক্তব্যের ইংরেজি ভাষান্তর করেন সাহিত্যপ্রেমী ও সহ আয়োজক শিবাজী দাস।

এরপর শুরু হয় অনুষ্ঠানের মূল পর্ব। বাংলার কন্ঠ সাহিত্য পরিষদের কবি মোহাম্মদ শরীফ, সৈয়দুর রহমান লিটন, মোহর খান, জাকির হোসেন খোকন, নজরুল ইসলাম মুন্না, মো. মুকুল হোসেন, সহিদুল ইসলাম, অসিত কুমার বাড়ৈ, জহিরুল ইসলাম, হাসনাত মিলন ও মুহাম্মদ জাহাঙ্গীর আলম বাবু স্বরচিত কবিতা আবৃত্তি করেন।

পরে এসব কবিতা ইংরেজিতে ভাষান্তর করে শোনান সিঙ্গাপুরের বিশিষ্ট কবি এলভিং প্যাঙ, সিরিল অঙ, মার্ক নাইয়ার, তানিয়া ডি রোজারিও ও জেনিফার চ্যাম্পিয়ন।

অনুষ্ঠানে অমর একুশের কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি...’ পরিবেশন করা হয়।

এছাড়া শিল্পী সোহেল রানা নিজের লেখা ‘রক্তের বিনিময়ে এসেছে ফেব্রুয়ারি’, মুহাম্মদ জাহাঙ্গীর আলম বাবুর লেখা গান ‘বন্ধু আমি প্রবাসী’ নিজের সুরে পরিবেশন করেন মাসুদ পারভেজ অপু।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সিঙ্গাপুর এর সর্বশেষ