ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

শেয়ার

পুঁজিবাজারে বিনিয়োগ বাড়ানোর আশ্বাস বড় ব্যবসায়ীদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
পুঁজিবাজারে বিনিয়োগ বাড়ানোর আশ্বাস বড় ব্যবসায়ীদের

ঢাকা: পুঁজিবাজারে চলমান সংকট থেকে উত্তেরণের লক্ষ্যে হাই নেটওয়ার্ক ইন্ডিভিজুয়ালসদের (বড় বিনিয়োগকারীরা) বিনিয়োগ বাড়ানোর তাগিদ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বৈঠকে ইতিবাচক সাড়া দিয়েছেন তারা (বড় বিনিয়োগকারীরা)।

সোমবার (২৫ জুলাই) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে বিএসইসি ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

বৈঠক শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও দায়িত্বপ্রাপ্ত মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, পুঁজিবাজারে চলমান সংকট নিয়ে বড় বিনিয়োগকারীদের সঙ্গে স্বল্প মেয়াদি, মধ্যমেয়াদি ও দীর্ঘ মেয়াদি করণীয় নিয়ে আলোচনা করা হয়েছে। এ সময় তাদেরকে নিজ নিজ অবস্থান থেকে সক্ষমতা অনুযায়ী বিভিন্ন ধরনের ইনডেক্স মুভার স্ক্রিপ্টে বিনিয়োগ বাড়ানোর তাগিদ দেওয়া হয়। তখন বড় বিনিয়োগকারীরা তাদের বিনিয়োগ বাড়ানোর আশ্বাস দেন।

তিনি বলেন, বর্তমান বাজারে সাইক্লোজিকাল পেনিক অনেক বেশি। বড় বিনিয়োগকারীদের শেয়ার বিক্রির চাপে সাধারণ বিনিয়োগকারীরা আস্থার সংকটে পড়েছেন। ফলে সাধারণ বিনিয়োগকারীদের পক্ষ থেকে সেল প্রেসার বেড়েছে। এ অবস্থা থেকে উত্তেরণের জন্য হাই নেটওয়ার্ক ইন্ডিভিজুয়ালসদের বিনিয়োগ বাড়ানোর তাগিদ দেওয়া হয়েছে। এতে আশা করা যায় শিগগিরই বাজার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

বৈঠকে বিএসইসির কর্মকর্তারাসহ ৩০ জন বড় বিনিয়োগকারী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa