ঢাকা, বুধবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

শেয়ার

আমান কটনের পরিচালকদের ১২ কোটি টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
আমান কটনের পরিচালকদের ১২ কোটি টাকা জরিমানা

ঢাকা: সিকিউরিটিজ আইন ভঙ্গ করায় পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান আমান কটন ফাইব্রার্সের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ও মনোনীত পরিচালক ব্যতীত) তিন কোটি টাকা করে জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিএসইসির ৮০৭তম সভায় এই জরিমানা করা হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জানা গেছে, সিকিউরিটিজ আইন ভঙ্গ করায় কোম্পানিটির চেয়্যারম্যান মো. শফিকুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুর ইসলাম, পরিচালক মো. তৌফিকুল ইসলাম এবং পরিচালক মো. তরিকুল ইসলামকে তিন কোটি টাকা করে মোট ১২ কোটি টাকা জরিমানা করা হয়েছে।

প্রত্যেক পরিচালককে জরিমানা ছাড়াও ৭৩ কোটি টাকা স্থায়ী আমানতের Lien বাতিল করে সাত দিনের মধ্যে কমিশনকে অবহিত করবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া আজকের সভায় আমান কটনের নিরীক্ষক এটিএ খান অ্যান্ড কোং (চার্টার্ড অ্যাকাউনটেন্টস) আইন ভঙ্গ করায় ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
এসএমএকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa