ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

আরবিআইএমসিকো বিজিএফআই নামে বে-মেয়াদী মিউচ্যুয়াল ফান্ডের অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
আরবিআইএমসিকো বিজিএফআই নামে বে-মেয়াদী মিউচ্যুয়াল ফান্ডের অনুমোদন

ঢাকা: সরকারি সিকিউরিটিজ বিনিয়োগের উদ্দেশ্যে আরবিআইএমসিকো বিজিএফআই ফান্ড নামে একটি স্পেশাল পার্পাস বে-মেয়াদী মিউচ্যুয়াল ফান্ডের ধারণাপত্র অনুমোদন করেছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (১৪ অক্টোবর) ৭৪৪তম নিয়মিত সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে বলে বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফান্ডটির প্রাথমিক লক্ষ্যমাত্রা হচ্ছে ১০ কোটি টাকা। ফান্ডটির ৮০ শতাংশ সরকারি সিকিউরিটিজে এবং ২০ শতাংশ তালিকাভুক্ত সিকিউরিটিজে বিনিয়োগ করবে। যা বাজার পরিস্থিতি বিবেচনায় সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত বর্ধিত করা যাবে।

ফান্ডটির উদ্যোক্তা এবং সম্পদ ব্যবস্থাপক হিসেবে কাজ করছে রয়েল বেঙ্গল ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।  এছাড়া ফান্ডটির ট্রাস্টি এবং কাস্টিডিয়ান হিসেবে কাজ করছে যথাক্রমে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ব্র্যাক ব্যাংক লিমিটেড।

বাংলাদেশ সময়: ০৩১১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।