ঢাকা, সোমবার, ৪ কার্তিক ১৪২৭, ১৯ অক্টোবর ২০২০, ০১ রবিউল আউয়াল ১৪৪২

শেয়ার

ইআইএল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে: বিএসইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
ইআইএল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে: বিএসইসি

ঢাকা: এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেড কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বাংলানিউজকে বিষয়টি জানান।

তিনি বলেন, মঙ্গলবার বেলা ১১টার দিকে বিএসইসি কার্যালয়ে এক্সপ্রেস ইন্স্যুরেন্স কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করে কমিশন। বৈঠকে বিএসইসির চেয়ারম্যান ও কমিশনাররা উপস্থিত ছিলেন।

‘এক্সপ্রেস ইন্স্যুরেন্সের ‘নো’ ডিভিডেন্ড সংক্রান্ত মূল্য সংবেদনশীল প্রকাশিত তথ্যটি কমিশনের দৃষ্টিগোচর হয়। এখানে বিনিয়োগকারীদের স্বার্থ লঙ্ঘিত হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে রিপোর্ট প্রকাশিত হয়েছে। এরই আলোকে কমিশন আজ এক্সপ্রেস ইন্স্যুরেন্স কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করে। বৈঠকে ‘নো’ ডিভিডেন্ড সংক্রান্ত বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে।

এদিকে কোম্পানি সূত্রে জানা যায়, কমিশনের সঙ্গে আলোচনার পরিপ্রেক্ষিতে কীভাবে বিনিয়োগকারীদের সুখবর দেওয়া যায়, সে লক্ষ্যে একটি অডিট ফার্মকে পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।  

সমাপ্ত অর্থবছরে ভালো মুনাফা করার পরেও সোমবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক্সপ্রেস ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ট ঘোষণা করে। এরই পরিপেক্ষিতে কমিশন এক্সপ্রেস ইন্স্যুরেন্স কর্তৃপক্ষকে মঙ্গলবার তলব করে।

জানা যায়, ২০১৯ সালে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ দশমিক ৩১ টাকা। আর ২০১৯ সালের ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ দশমিক ০৪ টাকায়।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
এসএমএকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa