ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

শেয়ার কারসাজি: বিবিএস ক্যাবলস পরিচালকসহ সংশ্লিষ্টদের জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
শেয়ার কারসাজি: বিবিএস ক্যাবলস পরিচালকসহ সংশ্লিষ্টদের জরিমানা বিবিএস ক্যাবলসের লোগো

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান বিবিএস ক্যাবলসের শেয়ার কারসাজিতে কোম্পানিটির পরিচালনা পর্ষদসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) বিএসইসির ৭৩৫তম সভায় এই জরিমানা করা হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিকিউরিটিজ আইন সমূহ ও কমিশন আদেশ ভঙ্গের মাধ্যমে বিবিএস ক্যাবলস লিমিটেড ও তার সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ মার্কেট ম্যানুপুলেশন, ইনসাইডার ট্রেডিং ও যথাসময়ে সংবেদনশীল তথ্য সরবরাহ না করা বিষয়ক অপরাধ সংগঠনের সহায়তা করার জন্য কমিশন বিবিএস ক্যাবলসের ব্যবস্থাপনা পরিচালক, পরিচালক, কোম্পানি সচিব, ব্যবস্থাপক ও তাদের আত্মীয়দের এবং বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করেছে।

বিবিএস ক্যাবলসের চেয়ারম্যানের স্ত্রী খাদিজা তাহেরাকে ৩ কোটি টাকা, ব্যবস্থাপনা পরিচালক আবু নোমান হাওলাদারকে ১ কোটি টাকা, তার ভাই আবু নাইম হা্ওলাদারকে ১০ লাখ টাকা, তার শ্যালক ফরহাদ হোসেনকে ৩০ লাখ টাকা, মনোনীত পরিচালক সৈয়দ ফেরদৌস রায়হান কিরমানিকে ৫ লাখ টাকা, কবির আহমেদ অ্যান্ড এসোসিয়েটকে ২৫ লাখ টাকা, ব্রোকারেজ হাউজ প্রুডেনশিয়াল ক্যাপিটালকে ৫৫ লাখ টাকা, আব্দুল কাইয়ুম অ্যান্ড এসোসিয়েটকে ১ কোটি ৮০ লাখ টাকা, মো. নজরুল ইসলাম অ্যান্ড এসোসিয়েটকে ২৫ লাখ টাকা, সৈয়দ আনিসুর রহমানকে ২৫ লাখ টাকা ও হাসান জামিলকে ৩৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া যথাসময়ে মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশ না করায় বিবিএস ক্যাবলসের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ছাড়া) ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে কোম্পানি সচিবের স্ত্রী সাইদাতুন নেছা ও সিনিয়র ম্যানেজার ফায়জুল জামানকে সতর্ক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এসএমএকে/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।