ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

দুই ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
দুই ব্যাংকের লভ্যাংশ ঘোষণা ঢাকা স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত দু’টি ব্যাংকের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

সোমবার (২৩ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংক দুটি হলো-মার্কেন্টাইল ব্যাংক ও ব্যাংক এশিয়া।

মার্কেন্টাইল ব্যাংক: মার্কেন্টাইল ব্যাংকের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এরমধ্যে ১১ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে।  

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ারপ্রতি আয় বা ইপিএস হয়েছে ৩ দশমিক ০১ টাকা। আর কোম্পানিটির নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ২২  দশমিক ৯৬ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ এপ্রিল সকাল ১১টায় রাজধানীর ধানমন্ডিতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ এপ্রিল।

ব্যাংক এশিয়া: ব্যাংক এশিয়ার পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ১ দশমিক ৯৪ টাকা। আর কোম্পানিটির নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১ দশমিক ৬৮ টাকা।

আগামী ২৯ এপ্রিল কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) সকাল ১১টায় কনভেনশন হল, ব্যাংক এশিয়া টাওয়ার, কারওরানবাজার, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৩ এপ্রিল।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।