ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

পুঁজিবাজার উন্নয়নে স্বচ্ছ আর্থিক প্রতিবেদনের বিকল্প নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
পুঁজিবাজার উন্নয়নে স্বচ্ছ আর্থিক প্রতিবেদনের বিকল্প নেই ‘ফাইন্যান্সিয়াল স্টেটমেন্ট অ্যানালাইসিস অ্যান্ড ডিটেকশন অব ফ্রড’ বিষয়ক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠান।

ঢাকা: পুঁজিবাজার তথা দেশের সার্বিক উন্নয়নে স্বচ্ছ আর্থিক প্রতিবেদনের বিকল্প নেই বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় আগারগাঁওয়ের বিএসইসি মাল্টিপারপাস হলে ‘ফাইন্যান্সিয়াল স্টেটমেন্ট অ্যানালাইসিস অ্যান্ড ডিটেকশন অব ফ্রড’ বিষয়ক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ড. এম খায়রুল হোসেন বলেন, উন্নত বিশ্বে কোম্পানিগুলোর আর্থিক প্রতিবেদন স্বচ্ছতার সঙ্গে প্রকাশ করা হয়।

আর আমাদের দেশে সেটি উল্টো। কোনো কোনো কোম্পানিকে লাভবান করিয়ে দিতে অনেক সময় অডিটররা অস্বচ্ছতার সঙ্গে আর্থিক প্রতিবেদন দেয়। এতে করে বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্ত হয়।

তিনি বলেন, স্বচ্ছ আর্থিক প্রতিবেদনের স্বার্থে অডিটরদের জবাবদিহিতার মধ্যে নিয়ে আসতে হবে। এপ্রিল মাসে আমরা অডিটরদের নিয়ে সেমিনার করবো সেখানে তাদের যদি কোনো আর্থিক বিষয়াদি থাকে সেটি আলোচনা হবে। তবে তাদের জবাবদিহিতার মধ্যে নিয়ে আসা হবে।

সেমিনারে প্যানেল আলোচক হিসাবে বিএসইসি, এফআরসি, আইসিএবি, আইসিএমএবি এবং সিএমজেএফের প্রতিনিধিরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
এসএমএকে/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।