ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

করপোরেট গভর্নেন্সের অভাবে বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৮ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৮
করপোরেট গভর্নেন্সের অভাবে বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্ত ‘কমপ্লায়েন্স ইন করপোরেট গভর্নেন্স বাই লিস্টেড কোম্পানিজ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

ঢাকা: করপোরেট গভর্নেন্সের অভাবে অনেক কোম্পানি ও বিনিয়োগকারী ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জর (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কেএএম মাজেদুর রহমান।

বৃহস্পতিবার (০১ নভেম্ববর) ডিএসই’র ট্রেনিং একাডেমি কর্তৃক আয়োজিত দু’দিন ব্যাপী ‘কমপ্লায়েন্স ইন করপোরেট গভর্নেন্স বাই লিস্টেড কোম্পানিজ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিনে তিনি এসব কথা বলেন।
 
মাজেদুর রহমান বলেন, বিনিয়োগকারীদের ব্যাপক অংশগ্রহণের কারণে শেয়ারের বর্ধিত চাহিদা মেটাতে প্রতিবছর নতুন নতুন কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্ত হচ্ছে।

কিন্তু তালিকাভুক্ত এসব কোম্পানিতে করপোরেট গভর্নেন্সের অভাব রয়েছে। এতে করে অনেক কোম্পানিই ক্ষতির সম্মুখিন হচ্ছে। প্রক্ষান্তরে বিনিয়োগকারীরাও ক্ষতিগ্রস্ত হচ্ছে। আর পুঁজিবাজারের প্রতি বিনিয়োগকারীদের আস্থা পুরোপুরি ফিরিয়ে আনার জন্য তালিকাভুক্ত কোম্পানিগুলোর প্রাতিষ্ঠানিক সুশাসন নিশ্চিত করতে হবে। আর এজন্য ডিএসই পুঁজিবাজার সংশ্লিষ্ট সবার সঙ্গে এক হয়ে কাজ করছে।

প্রশিক্ষণ কর্মশালায় সিঙ্গার বাংলাদেশ লিমিটেডর পরিচালক(করপোরেট অ্যাফেয়ার্স) ও কোম্পানি সচিব মোহাম্মদ সানাউল্লাহ এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)পরিচালক মো. আবুল কালাম সংশ্লিষ্ট বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান করেন। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ডিএসই’র উপ-মহাব্যবস্থাপক ও ট্রেনিং একাডেমির ইনচার্জ হোসনে আরা পারভিন।
 
বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৮ 
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।