ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সূচকের ঊর্ধ্বগতি ধরে রাখলো পুঁজিবাজার

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৮
সূচকের ঊর্ধ্বগতি ধরে রাখলো পুঁজিবাজার

সূচক ঊর্ধ্বমুখী রেখে ঈদের ছুটিতে যায় পুঁজিবাজার। পাঁচদিন ছুটি (ঈদ ও সাপ্তাহিক) শেষে রোববার (২৬ আগস্ট) নতুন সপ্তাহের প্রথম কার্যদিবসের লেনদেন শেষ হয়েছে। এদিনও সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা ধরে রেখেছে দেশের দুই পুঁজিবাজার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই)।

এদিন ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ২৫ পয়েন্টের কিছু বেশি বেড়ে প্রায় ৫৫৯৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস ইনডেক্স ১৪ পয়েন্টের কিছু বেশি বেড়ে অবস্থান করছে ১২৭১ পয়েন্টে।

আর ডিএস৩০ ইনডেক্স বেড়েছে ১৩ পয়েন্টের বেশি।

এদিন ডিএসই-তে ৩২৫টি কোম্পানির শেয়ারের লেনদেন হয়েছে। যার মধ্যে দাম বেড়েছে ২শ’টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তীত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ারের দর।

সব ধরনের সূচক ও অধিকাংশ শেয়ারের দাম বাড়লেও আগের কার্যদিবসের তুলনায় কমেছে লেনদেন। প্রায় ২৫ কোটি টাকা কমে লেনদেন হয়েছে ৪২০ কোটি টাকার কিছু বেশি।  

অপর পুঁজিবাজার সিএসইতে সার্বিক সূচক সিএএসপিআই ১৪৬ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ২৫৭ পয়েন্টে অবস্থান করছে।

এ বাজারে লেনদেন হওয়া কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ৫৮টির ও অপরিবর্তিত রয়েছে ৬৪টির। যাতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ২১ কোটি টাকা।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।