ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

আরও একটি গ্রোথ ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
আরও একটি গ্রোথ ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন

ঢাকা: এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ৬২৯তম কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়। কমিশনের চেয়ারম্যান ড. খায়রুল হোসেনের সভাপতিত্বে সভায় কমিশনাররা উপস্থিত ছিলেন।

 

বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান বাংলানিউজকে বলেন, সভায় ১০ বছর মেয়াদী এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন দেওয়া হয়েছে। ফান্ডটির লক্ষ্যমাত্রা হচ্ছে ১০০ কোটি টাকা। এর মধ্যে উদ্যোক্তা এফবিএল সিকিউরিটিজ লিমিটেড কর্তৃক ১০ কোটি টাকা এবং প্রি-আইপিও প্লেসমেন্টের মাধ্যমে ৩৫ কোটি টাকা উত্তোলন করা হয়েছে। বাকি ৫৫ কোটি টাকা সকল বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে। যা প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে উত্তোলন করা হবে।

ফান্ডটির অভিহিত মূল্য ১০ টাকা। ফান্ডটির সম্পদ ব্যবস্থাপক, ট্রাস্টি এবং কাস্টডিয়ারন হিসেবে কাজ করছে যথাক্রমে স্ট্র্যাটেজিক ইকুইটি ম্যানেজমেন্ট, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স এবং ব্র্যাক ব্যাংক লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।