ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

ইউপিজিডিসিএলের সাড়ে ৩২ কোটি শেয়ার হস্তান্তর অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
ইউপিজিডিসিএলের সাড়ে ৩২ কোটি শেয়ার হস্তান্তর অনুমোদন

ঢাকা: ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডকে (ইউপিজিডিসিএল) ৩২ কোটি ৬৬ লাখ ৪৪ হাজার ৬৮৭টি হস্তান্তরের অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিএসইসির ৬২০তম সভায় এ অনুমোদন দেয়া হয়। সংস্থার নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ডিপোজিটরি (ব্যবহারিক) প্রবিধানমালা, ২০০৩ ও উপ-আইনের বিধি-বিধান এর পরিপালন সাপেক্ষে ইউনাইটেড এন্টারপ্রাইজেস অ্যান্ড কোম্পানি লিমিটেডের বিও হিসাবে ইউপিজিডিসিএলের ১৭ কোটি ৮ লাখ ৭২ হাজার ৯৩২টি শেয়ার রয়েছে। একই কোম্পানির শেয়ারহোল্ডার ও পরিচালকদের বিও হিসাবে আরও ১৫ কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৭৫৫টি ইউপিজিডিসিএলের। সব মিলেয়ে কোম্পানিটির ৩২ কোটি ৬৬ লাখ ৪৪ হাজার ৬৮৭টি রয়েছে।

এ শেয়ারগুলো একই গ্রুপের মালিকাধীন ইউনাইটেড এনার্জি লিমিটেডের বিও হিসাবে ডিপোজিটরি অংশগ্রহণকারীর (ডিপি) মাধ্যমে হস্তান্তর করবে। তবে এ শেয়ার হস্তান্তরের সময় স্টক এক্সচেঞ্জে লেনদেন করা যাবে না।

সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন (উল্লেখযোগ্য সংখ্যক শেয়ার অর্জন, অধিগ্রহণ ও কর্তৃত্ব গ্রহণ) বিধিমালা, ২০০২ এর এ সংক্রান্ত বিধি ৮ ও বিধি ১৩ পরিপালন করে আইনের বিধি ৩৩ এর আওতায় অব্যাহতি দেওয়ার বিষয়টিও কমিশনে অনুমোদন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।