ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

শেয়ারবাজার

পুঁজিবাজার নিয়ে অর্থমন্ত্রীর সাথে ডিবিএ’র বৈঠক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৬
পুঁজিবাজার নিয়ে অর্থমন্ত্রীর সাথে ডিবিএ’র বৈঠক

ডিমিউচ্যুয়ালেইজেশন পরবর্তী ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) অবস্থা, কৌশলগত বিনিয়োগকারীদের অগ্রগতি এবং পুঁজিবাজারের বর্তমান সমস্যা ও সমাধানে ডিবিএ’র করণীয়সহ একগুচ্ছ প্রস্তাবনা নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে সাক্ষাৎ করবে ডিএসই ব্রোকাস অ্যাসোসিয়েশন (ডিবিএ)।

ঢাকা: ডিমিউচ্যুয়ালেইজেশন পরবর্তী ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) অবস্থা, কৌশলগত বিনিয়োগকারীদের অগ্রগতি এবং পুঁজিবাজারের বর্তমান সমস্যা ও সমাধানে ডিবিএ’র করণীয়সহ একগুচ্ছ প্রস্তাবনা নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে সাক্ষাৎ করবে ডিএসই ব্রোকাস অ্যাসোসিয়েশন (ডিবিএ)।

বুধবার (১৪ ডিসেম্বর) অর্থমন্ত্রীর নিজস্ব কার্যালয়ে বেলা ১টায় ডিবিএ’র নব-নির্বাচিত কমিটি সৌজন্য সাক্ষাৎ করবে।

 

কমিটির বর্তমান সভাপতি আহমেদ রশিদ লালীর নেতৃত্বে এসময় উপস্থিত থাকবেন সিনিয়র সহ-সভাপতি মোশতাক আহমেদ সাদিক, সহ-সভাপতি খুজিস্তা নূর-ই নাহরীনসহ ১৫ সদস্যের প্রতিনিধিরা।

ডিবিএ সভাপতি আহমেদ রশিদ লালী বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।  

তিনি বাংলানিউজকে বলেন, অর্থমন্ত্রীর সঙ্গে ডিবিএ’র নির্বাচিত নতুন কমিটির প্রথম সাক্ষাৎ। এটা সৌজন্য সাক্ষাৎ, এতে অর্থমন্ত্রীকে ডিমিউচ্যুয়ালাইজড স্টক এক্সচেঞ্জর বর্তমান অবস্থা, কৌশলগত বিনিয়োগকারীদের আগ্রহ, সারাদেশ বিনিয়োগকারীদের সচেতন করতে দেশব্যাপী ফিনান্সিয়াল লিটারেসি প্রোগ্রামের বিস্তারিত পরিকল্পনাসহ পুঁজিবাজারের বর্তমান সমস্যা ও সম্ভাবনা দিয়ে আলোচনা করা হবে।

গত ২০ নভেম্বর ডিমিউচ্যুয়ালাইজেশন (মালিকানা থেকে ব্যবস্থাপনা পৃথকীকরণ) পরবর্তী প্রথমবারের মতো ডিবিএ’র নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১৯ জন প্রার্থীর প্রতিযোগিতায় ১৫ জন পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন।

এরপর দেশের দুই পুঁজিবাজার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে ডিবিএ।

মূলত সবার সহযোগিতায় পুঁজিবাজারকে স্থিতিশীল রাখা ও ব্রোকারেজ হাউজগুলোর স্বার্থ সংরক্ষণের জন্য কাজ করছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ২৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৬
এমএফআই/এসএনএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa